,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাঙামাটি জেলায় এইচএসসিতে পাশের হার ৪৭.১৩%

মোঃ সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি,বিডিনিউজ রিভিউজঃ রাঙামাটি জেলার ১৫টি কলেজ থেকে এইবার মোট ৩,১৮৫ জন পরিক্ষার্থী অংশগ্রহন করেছে। তার মধ্যে পাশ করেছে ১,৪১০ জন আর ফেল ও পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১,৭৮০ জন। রাঙামাটি জেলায় জিপিএ-৫ পেয়েছে ৪জন শিক্ষার্থী। এইবার পাশের হার দাড়িঁয়েছে ৪৭.১৩%।

রাঙামাটি সরকারী মহিলা কলেজে বিজ্ঞান বিভাগ থেকে পরিক্ষা দিয়েছে ১০৬ জন পাশ করেছে ৪৩ জন আর ফেল করেছে ৬২ জন, মানবিক বিভাগে পরিক্ষাথী ছিলো ৪১৯জন পাশ করেছে ১৬৮ জন আর ফেল করেছে ২৫০ জন, ব্যবসা শাখায় পরিক্ষার্থী ৩৫৩ জন পাশ করেছে ১৯৪ জন ফেল করেছে ১৫৮ জন।
রাঙামাটি পাবলিক কলেজে মানবিক বিভাগে পরিক্ষার্থী ছিলো ৪৬ জন পাশ করেছে ৩৪ জন আর ফেল করেছে ১১ জন, ব্যবসা শাখায় পরিক্ষার্থী ৪৫ জন পাশ ২৪ জন আর ফেল ২১ জন।

কর্ণফুলী কলেজের মানবিক শাখা থেকে পরিক্ষার্থী ছিলো ৪২৯ জন পাশ করেছে ৯৭ জন আর ফেল করেছে ৩২৮ জন, ব্যবসা শাখা থেকে পরিক্ষার্থী ছিলো ২১৮ জন পাশ ১২৩ জন ফেল ৯৪ জন, বিজ্ঞান শাখা থেকে পরিক্ষার্থী ছিলো ২৮ জন পাশ ৩ আর ফেল ২৫ জন।
কেপিএম কলেজের বিজ্ঞান শাখা থেকে পরিক্ষার্থী ছিলো ১৪ জন পাশ ৬ জন ফেল ৮ জন, মানবিক শাখা থেকে পরিক্ষার্থী ৩৮ জন পাশ ৯ জন আর ফেল ২৯ জন, ব্যবসা শাখা থেকে পরিক্ষার্থী ছিলো ৭০ জন পাশ ৫৩ জন আর ফেল ১১ জন।

কাচালং কলেজে বিজ্ঞান শাখা থেকে পরিক্ষার্থী ছিলো ৩১ জন পাশ ১৮ জন ফেল ১৩ জন, মানবিক শাখা থেকে পরিক্ষার্থী ৩৭৫ জন পাশ ১৬৭ জন ফেল ২০৫ জন, ব্যবসা শাখা থেকে পরিক্ষার্থী ১১৭ জন পাশ ৮১ জন আর ফেল ৩৫ জন।

রাঙামাটি সরকারী কলেজে বিজ্ঞান বিভাগ থেকে পরিক্ষার্থী ২৯৫ জন পাশ ১২৬ জন ফেল ১৬৮ জন, মানবিক বিভাগ থেকে পরিক্ষার্থী ৫১৪ জন পাশ ২০১ জন ফেল ৩০৩ জন, ব্যবসা বিভাগ থেকে পরিক্ষার্থী ৪০৫ জন পাশ ২৪০ জন আর ফেল ১৫৮ জন। রাঙামাটি জেলায় এই কলেজের ব্যবসা শাখা থেকে ৪ জন জিপিএ-৫ পেয়েছে।

রাবেয়া কলেজে বিজ্ঞান বিভাগ থেকে পরিক্ষার্থী ছিলো ২২ জন পাশ ১৫ জন আর ফেল ৬ জন, মানবিক বিভাগ থেকে পরিক্ষার্থী ১৭৪ জন পাশ ১০৯ জন আর ফেল ৬৫ জন, ব্যবসা শাখা থেকে পরিক্ষার্থী ১০০ জন পাশ ৮৬ জন আর ফেল ১৩ জন।

নানিয়ারচর কলেজের বিজ্ঞান শাখা থেকে পরিক্ষার্থী ৪ জন পাশ ৩ জন ফেল ১ জন, মানবিক শাখা থেকে পরিক্ষার্থী ৮২ জন পাশ ৬০ জন আর ফেল ২২ জন।

কাউখালী কলেজে বিজ্ঞান শাখা থেকে পরিক্ষার্থী ১৭ জন পাশ ৬ জন আর ফেল ১১ জন, মানবিক শাখা থেকে পরিক্ষার্থী ১৪৯ জন পাশ ৯৫ জন আর ফেল ৯৩ জন, ব্যবসা শাখা থেকে ৮৫ জন পাশ ৪০ জন আর ফেল ৪৪ জন।

ঘাগড়া কলেজের বিজ্ঞান শাখা থেকে পরিক্ষার্থী ৩ জন ফেল ৩ জন, মানবিক শাখা থেকে পরিক্ষার্থী ১৬৭ জন পাশ ৪৭ জন আর ফেল ১১৮ জন, ব্যবসা শাখা থেকে পরিক্ষার্থী ৬৬ জন পাশ ১৭ জন আর ফেল ৪৮ জন।
সৃজনী ট্রাস্ট স্কুল এন্ড কলেজের মানবিক শাখা থেকে পরিক্ষার্থী ৭ জন ফেল ৭ জন, ব্যবসা শাখা থেকে পরিক্ষার্থী ৩২ জন পাশ ৩০ জন ফেল ২ জন।

বাঙ্গাল হালিয়া কলেজে বিজ্ঞান শাখার পরিক্ষার্থী ১৮ জন ফেল ১৮ জন, মানবিক শাখায় পরিক্ষার্থী ১৯৮ জন পাশ ৬২ জন ফেল ১৩৩ জন, ব্যবসা শাখায় পরিক্ষার্থী ৫৪ জন পাশ ১২ জন ফেল ৪০ জন।

রাজস্থলী কলেজের বিজ্ঞান শাখা থেকে পরিক্ষার্থী ৬ জন পাশ ২ জন ফেল ৪ জন, মানবিক শাখার পরিক্ষার্থী ১৩৫ জন পাশ ২৫ জন ফেল ১০৬ জন, ব্যবসা শাখা থেকে পরিক্ষার্থী ৪৬ জন পাশ ১৬ জন ফেল ৩০ জন।
সিজক কলেজে বিজ্ঞান শাখায় পরিক্ষার্থী ৫৪ জন পাশ ৪৯ জন ফেল ৭ জন, মানবিক শাখায় পরিক্ষার্থী ২৪১ জন পাশ ১০০ জন ফেল ১৩৯ জন, ব্যবসা শাখায় পরিক্ষার্থী ৬৯ জন পাশ ৫৮ জন আর ফেল ১১ জন।
রাগিব রাবেয়া কলেজের মানবিক শাখা থেকে পরিক্ষার্থী ৫৬ জন পাশ ৫৩ জন ফেল ৩ জন এবং ব্যবসা শাখা থেকে পরিক্ষার্থী ১৯ জন পাশ ১৯ জন।

মতামত...