,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা-কদমতলী ও হোসনাবাদ ইউপি নির্বাচন মার্চে

upeনিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,৩০, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):: দীর্ঘ ১৩ বছর স্থগিত থাকা রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ও হোসনাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী মার্চের ১ম সপ্তাহে অনুষ্ঠিত হবে বলে উপজেলা নির্বাচন অফিস নিশ্চিত করেছে। দীর্ঘ দিন ২ ইউনিয়নের নির্বাচন না হওয়ায় সাধারণ মানুষের মাঝে যে ক্ষোভের সঞ্চার হয়েছে নির্বাচন হওয়ার ঘোষণায় তা নিরসন হয়েছে বলে এলাকার সচেতন মানুষ মত প্রকাশ করেছেন।

নির্বাচন অফিস জানায়, চট্টগ্রামের ২৩টি ইউনিয়ন পরিষদে নির্বাচন প্রথম ধাপে আগামী মার্চের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে। ফেব্রুয়ারির মাঝামাঝি তফসিল ঘোষনা করা হবে। এরই ধারাবাহিকতায় রাঙ্গুনিয়া উপজেলার ২ ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রথম ধাপেই অনুষ্ঠিত হবে। এ দুই ইউনিয়নে নির্বাচন হওয়ার ঘোষণায় এলাকার জনসাধারনের মাঝে খুশির জোয়ার বইছে। রাঙ্গুনিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা কামরুল আলম জানান, কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়নের সাথে সীমানা জটিলতার কারনে হোসনাবাদ ও পৌরসভা রূপান্তর সংক্রান্ত জটিলতার কারনে চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০০৩ সালের পর থেকে স্থগিত ছিল। এ সংক্রান্ত জটিলতার অবসান হওয়ায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার বিষয়ে আর কোনো বাধা নেই। সোমবার আনুষ্ঠানিকভাবে নির্বাচন করার বিষয়ে দুই ইউপির চেয়ারম্যানকে জানানো হবে।

রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার জানান, চন্দ্রঘোনা-কদমতলী ও হোসনাবাদ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হওয়া বিষয়ে আর কোন বাধা নেই। নির্বাচন কমিশন ও স্থানীয় সরকার পল­ী উন্নয়ন মন্ত্রানালয়ে দীর্ঘদিন ধরে ২ ইউনিয়নে নির্বাচন না হওয়া প্রসঙ্গে সকল জটিলতা নিরসন হয়েছে। মন্ত্রনালয়ে লিখিত ভাবে নির্বাচন করতে কোন বাধা নেই তা জানানো হয়েছে। ফেব্র“য়ারি মাসে তফসিল ঘোষণা ও মার্চ মাসে নির্বাচন অনুষ্ঠিত হবে।

মতামত...