,

সর্বশেষ
bnr ad 250x70 1

‘রাজকীয়’ সংবর্ধনা ময়মনসিংহের ডিসিকে

dময়মনসিংহ জেলা প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ রাজার পোশাক পড়ে, ঘোড়ার গাড়িতে চড়ে রাজকীয় বিদায় সংবর্ধনা দেয়া হচ্ছে ময়মনসিংহের জেলা প্রশাসক মোস্তাকিম বিল্লাহ ফারুকিকে। গত সপ্তাহ দুয়েক ধরে রেকর্ড সংবর্ধনার জোয়ারে ভাসছেন তিনি। এ নিয়ে অনেকের মাঝে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

সপ্তাহখানেক আগে একটি নাট্যসংগঠনের উদ্যোগে বিদায় সংবর্ধনা দেয়া হয় ময়মনসিংহ জেলা প্রশাসক মোস্তাকিম বিল্লাহ ফারুকিকে। সংবর্ধনায় রাজার পোশাক পড়ে মঞ্চে আসেন জেলা প্রশাসক। একইভাবে গত বৃহস্পতিবার জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে নিজের বাংলো থেকে ঘোড়ার গাড়িতে চড়ে টাউন হলে আসেন বিদায়ী জেলা প্রশাসক। এর ১১ দিন আগে ঈশ্বরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় ও মহিলা কলেজের উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠানে চার আনা ওজনের সোনার কোটপিন উপহার দেয়া হয় তাকে। প্রায় প্রতিদিনই বিচিত্র স্টাইলে উপজেলা প্রশাসন কিংবা বিভিন্ন সংগঠনের উদ্যোগে সংবর্ধনা দেয়া হচ্ছে বিদায়ী এ জেলা প্রশাসককে। এ নিয়ে অনেকের মধ্যে মিশ্র প্রতিক্রিয়াও দেখা গেছে।

সম্প্রতি বাংলাদেশ বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের উপ-সচিব পদে বদলি হয়েছেন মোস্তাকিম।

জানা যায়, ৩ সেপ্টেম্বর থেকে ময়মনসিংহ জেলা প্রশাসক মোস্তাকিমের বিদায় সংবর্ধনা পর্ব শুরু হয়। এতে করে জেলা প্রশাসনের কার্যক্রমে খানিকটা স্থবিরতা সৃষ্টি হয়বলে মনে করছেন অনেকেই ।

ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কোতোয়ালি বিএনপি’র সভাপতি কামরুল ইসলাম ওয়ালিদ বৃহস্পতিবার স্থানীয় উপজেলা পরিষদের উদ্যোগে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে বলেন, ‘ত্রিশ বছরের রাজনৈতিক জীবনে আমি কোনদিন একজন জেলা প্রশাসকের এতো বিদায় সংবর্ধনা অনুষ্ঠান দেখিনি।’

প্রতিটি সংবর্ধনা অনুষ্ঠানে জেলা প্রশাসক মোস্তাকিম বলেছেন, ময়মনসিংহবাসীর ভালোবাসায় আমি অভিভূত। মানুষের ভালবাসাই আমার জীবনের সবচেয়ে বড় অর্জন। এ জেলার মানুষ ভালবাসার তুলির আঁচড়ে আমাকে এঁকেছেন।

মতামত...