,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাজধানিতে পাসপোর্ট দালাল চক্রের ১৭ জন গ্রেপ্তার

passport fakeনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা,  আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে পাসপোর্ট দালাল চক্রের ১৭ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। পরে তাদের এক সপ্তাহ থেকে ২ মাস পর্যন্ত বিভিন্ন মেয়াদে কারাদণ্ডসহ অর্থদণ্ড দেয়া হয়।

রোববার দুপুরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন আদালতটি পরিচালনা করেন।

শাস্তিপ্রাপ্তরা হলেন- মাকছুদ হোসেন (৩৫), কিবরিয়া (৫৯), ইমন হোসেন (২৫), লিটন শেখ (৩৫), হেমায়েত (৩০), আবুল খায়ের (৫৫), আব্দুল মোমেন (৩০), তারেক শেখ (২৯), তারেকুল ইসলাম (৩২), মামুন হোসেন (২৩), সামছুদ্দিন (২৬), সামছুদ্দিন (২৬), মামুনুর রহমান (৩০), শামীম হায়দার (৩৫), নুরুজ্জামান (৩৩), হানিফ আলী (২২) ও ইসমাইল হোসেন (২৬)।

র‌্যাব-২ এর উপ-পরিচালক মেজর মুশফিকুল হক বিডি নিউজ রিভিউজ ডটকমকে জানান, সাম্প্রতিক একটি সংঘবদ্ধ দালাল চক্র আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে এবং পার্শ্ববর্তী সোনালী ব্যাংকে টাকা জমা দেয়ার লাইনে দাঁড়ানো পাসপোর্ট গ্রহণের প্রার্থীদের ফরম পূরণ, ফরম সত্যায়ন, ব্যাংকে ফি জমা, কাগজপত্র ঘাটতি, ভুল বা ভূয়া কাগজপত্র, এমনকি ২০০০-৬০০০ টাকায় ভেরিফিকেশন ছাড়া অতি দ্রুত পাসপোর্ট তৈরির সম্পূর্ণ দায়িত্ব নেয়ার জন্য প্রলুব্ধ ও বিরক্ত করছিল। পাসপোর্ট প্রার্থীরা রাজী না হওয়া পর্যন্ত দালালরা প্রার্থীদের বিরক্ত করতেই থাকে। অল্প সময়ে পাসপোর্ট করে দেয়ার প্রলোভন দেখিয়ে কৌশলে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়, কখনো কখনো অনেক হয়রানির পর পাসপোর্ট প্রদান এবং অনেক সময় পাসপোর্ট প্রদান না করে প্রতারণা করে আসছিল। এসব অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তি দেয়া হয়।

 

বি এন আর/০০১৬০০৩০০৬/০০০৯৩/পি

মতামত...