,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাজধানীতে প্রতারণার দায়ে ৭ নাইজেরীয়সহ গ্রেপ্তার ৮

naizrনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম: মুঠোফোনে খুদেবার্তার (এসএমএস) মাধ্যমে লটারি জেতার প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাতের অভিযোগে রাজধানীর দুটি এলাকা থেকে সাত নাইজেরীয়সহ আটজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল সোমবার রাত ১০টা ১০ মিনিটে রাজধানীর মিরপুর ও দিবাগত রাত আড়াইটার দিকে দক্ষিণখান থানার আশকোনা থেকে ওই আটজনকে গ্রেপ্তার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৪।

গ্রেপ্তার আটজন হলেন উগোচুকু আলফ্রেড (ছদ্মনাম উইলিয়াম), আনুকু ডোনাটুস একওয়েলর, চিদি ইবেউইক, মাইকেল ওনিয়েদিকা এননেজি, ওবুম স্যামুয়েল চুকু দুলু, হেনরি এসিয়াক, আনায়ো ওগাগবা ও আরিফুল। তাঁদের কাছ থেকে ২২টি মুঠোফোন, একটি ল্যাপটপ, দুটি মডেম, সাড়ে তিন হাজার নাইজেরিয়ান নাইরা, ৩০১ ইউএস ডলার, পাঁচ বাহরাইনের দিনার ও এক লাখ ৪১ হাজার বাংলাদেশি টাকা উদ্ধারের দাবি করে র‍্যাব।
আজ মঙ্গলবার সকালে গ্রেপ্তারের বিষয়ে জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সহকারী পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান। পরে আজ বেলা ১১টায় কারওয়ান বাজারের বিএসইসি ভবনে র‍্যাবের মিডিয়া সেন্টারে একটি সংবাদ সম্মেলন করা হয়। সেখানে নাইজেরিয়ার নাগরিকসহ আটজনকে আটকের বিষয়ে বিস্তারিত জানান র‍্যাব ৪-এর কমান্ডিং অফিসার (সিও) লুৎফুল কবীর।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রেপ্তার ব্যক্তিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা বৈধ ভিসা নিয়ে বিভিন্ন সময়ে বাংলাদেশে আসে। বাংলাদেশে স্থানীয় অপরাধীদের সহযোগিতায় প্রতারণা শুরু করে। তাদের ব্যবহৃত একাধিক মুঠোফোন ও ল্যাপটপে আপডেটেড সফটওয়্যার ব্যবহার করে গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেলের লাখ লাখ গ্রাহকের সঙ্গে প্রতারণা করে। লটারিতে টাকা অথবা আকর্ষণীয় পুরস্কার পেয়েছে মর্মে এসএমএস পাঠিয়ে তারা টাকা হাতিয়ে নিত।

মতামত...