,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাজধানীতে বিএনপির শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান

bnr ad 250x70 1নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃঢাকা,  রাজধানীর পল্লবী এলাকায় বিএনপির শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেছেন। বৃহস্পতিবার পল্লবী এলাকার ৬নং ওয়ার্ডের মিল্ক ভিটা রোডে স্থানীয় কাউন্সিলর হাজী রজ্জব হোসেনের হাতে ফুল দিয়ে প্রায় ১৬৫ জন নেতাকর্মী দলত্যাগ করেন।

জানা গেছে, এসব নেতাকর্মীদের মধ্যে মিরপুর-পল্লবী এলাকার বিএনপি নেতা আহসান উল্লাহ হাসান সমর্থিত গ্রুপের শতাধিক সদস্য রয়েছেন। বর্তমানে তিনি মালয়েশিয়া প্রবাসী। বিগতদিনের আন্দোলন কিংবা সাংগঠনিক কার্যক্রমে তার অবস্থান না থাকার কারণে নেতাকর্মীরা হতাশ হয়ে পড়েন। এর পাশাপাশি দীর্ঘ ২০ বছর ধরে এলাকায় কোন কমিটি না থাকায় ক্ষুব্ধ হয়ে তারা দলত্যাগ করেন।

এসব বিষয়ে ৬ নং ওয়ার্ড বিএনপির সাবেক সহ-সভাপতি আবুল হোসেন বলেন, দীর্ঘ ৩৫ বছর ধরে বিএনপির রাজনীতি করে এসেও গ্রুপিং, কোন্দল আর কমিটি বাণিজ্যের তোপে পড়তে হয়েছে আমাকে। এর আগে আমি হাসান কমিশনারের পক্ষে কাজ করেছি। তিনি ব্যবসা-বাণিজ্য নিয়ে মালয়েশিয়া আছেন। এলাকার নেতাকর্মীদের সাথে তার কোন যোগাযোগ নেই। বর্তমানে দায়িত্বশীল বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াও এই এলাকায় কমিটি গঠনে সময়ক্ষেপণ করছেন। এভাবে রাজনীতি চলে না।

অপর একজন বলেন, হাসান এই ৬ নং ওয়ার্ডের কমিশনার ছিলেন। আর আমরাও এই ওয়ার্ডের নতুন কাউন্সিলরের হাতে ফুল দিয়ে যোগদান করেছি।

আওয়ামী লীগে যোগ দেওয়া নেতাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- রেজাউল করিম রাজু, আশরাফ খায়ের, সোহানুর রহমান খোকন, সালাম, বেলাল, আফজাল, আলমগীর, ফুল মিয়া, খলিল, হাদিউল ইসলাম রাজিব, ইকবাল হোসেন খোকন, সালামত উল্লাহ, আনোয়ার হোসেন, মো. আবদুর রহিম প্রমুখ।

এ বিষয়ে জানতে চাইলে ৬ নম্বর ওয়ার্ডের গত নির্বাচনে বিএনপির প্রার্থী পল্লবী থানা বিএনপি নেতা মাহফুজ হোসেন খান সুমন বলেন, ‘উল্লেখযোগ্য ৪-৫ জনের নাম শুনেছি। তারা আওয়ামী লীগে যোগ দিয়েছে। তবে তাদের সবার ছবি দেখিনি।’

এর মধ্যে যুবদলের আবদুস সালাম, শ্রমিকদলের মশিউর রহমান, রাজুর নাম উল্লেখ করেন তিনি।

 

মতামত...