,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাজধানীতে ৫২ লাখ টাকা্র জাল নোটসহ ৮ জন গ্রেপ্তার

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ রাজধানীতে ৫২ লাখ টাকা সমমূল্যের জাল নোটসহ আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার ১সেপ্টেম্বর বিকেল থেকে আজ শুক্রবার ভোর পর্যন্ত রাজধানীর পল্টন ও কোতোয়ালি থানা এলাকায় অভিযান চালিয়ে ওই আটজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে একজনের নাম জানা গেছে। রেজাউল করিম মুন্না নামের এই ব্যক্তি চক্রটির সমন্বয়ক বলে দাবি করেছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) মোহাম্মদ ইউসুফ আলী শুক্রবার বিকালে বিষয়টি জানিয়ে বলেন, গতকাল বিকেল থেকে আজ ভোর পর্যন্ত পল্টন ও কোতোয়ালি থানা এলাকায় দুটি ভবনে অভিযান চালিয়ে আটজনকে আটক করা হয়। এ সময় তাঁদের কাছে থেকে ৫২ লাখ টাকার সমপরিমাণ জাল নোট ও জাল নোট বানানোর বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

মোহাম্মদ ইউসুফ আলী আরো বলেন, আসন্ন ঈদ সামনে রেখে চক্রটি জাল নোট বানানোর কাজ শুরু করেছিল। ডিএমপির মিডিয়া সেন্টারে এ বিষয়ে একটি সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

পরে সংবাদ সম্মেলনে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান, প্রতারকচক্রদের মূল টার্গেট ছিল কোরবানির ঈদের বাজার। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এরই মধ্যে দুই থেকে তিন কোটি টাকার জাল নোট বাজারে ছাড়ার কথা স্বীকার করেছে প্রতারকচক্রের সমন্বয়কারী রেজাউল করিম মুন্না।

মনিরুল জানান, গাবতলী এলাকা থেকে চেতনানাশক ওষুধসহ অজ্ঞান ও মলম পার্টির ২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ঈদে গরু ব্যবসায়ীদের সর্বস্ব লুট করাই তাদের মূল লক্ষ্য ছিল।

মতামত...