,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাজধানীর বাস টার্মিনাল, ট্রেন স্টেশন ও লঞ্চ ঘাটে ঘরমুখো মানুষের ভিড়

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ ঈদ মানে আনন্দ। পরিজনদের সাথে এই আনন্দের ঈদ করতে রাজধানী ছাড়ছে মানুষ। গত কয়েকদিন থেকেই রাজধানীর বিভিন্ন বাস টার্মিনাল, ট্রেন স্টেশন এবং লঞ্চ ঘাটে ভিড় জমাচ্ছেন ঘরমুখো মানুষ।

প্রায় ২ কোটি মানুষের বাস এ রাজধানীতে। এর মধ্যে অধিকাংশই অস্থায়ী। বিভিন্ন জেলা থেকে চাকরি অথবা শিক্ষার জন্য এসেছেন জনবহুল এ শহরে। ঈদ উপলক্ষে পরিবার বা আত্মীয়স্বজনদের সাথে ঈদ কাটাতে আবারো ঘরে ফিরে যাচ্ছেন তারা।

সরকারি চাকুরীজীবীরা টানা ৯ দিন ছুটি পাওয়ায় গেল শুক্রবার থেকেই আপন নিবাসে পাড়ি জমাতে শুরু করেছেন তারা। আর বেসরকারি চাকরিজীবী বা শিক্ষার্থীরা অনেকেই চলে গেছেন নিজ নিজ গন্তব্যে। যারা যাননি তারাও আস্তে আস্তে পাড়ি জমাচ্ছেন পরিজনদের সাথে ঈদ করতে।

সরেজমিনে দেখা যায়, ঈদ উপলক্ষে বাড়ি যেতে রাজধানীর বিভিন্ন বাস টার্মিনাল, ট্রেন ষ্টেশন এবং লঞ্চ ঘাটে ভিড় জমাচ্ছেন ঘরমুখো মানুষ। পছন্দের পরিবহনে করে নিরাপদে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে যাওয়ার আশা ব্যক্ত করেন তারা।

ঢাকার বাসিন্দা হোসেন গ্রামের বাড়ি কুমিল্লায় যাচ্ছেন । বলেন, সবার সাথে ঈদ করতে বাড়ি যাচ্ছি। যদিও এখনও বাসের টিকিট পাইনি। কাউন্টারে গিয়ে সংগ্রহ করবো। না হয় লোকাল কন বাসে চলে যাব। টিকিট না পেলেও সবার সাথে ঈদ করবো বলে খুব ভাল লাগছে।

 বিকেলে বাড়ি যাবার জন্য বাসের টিকিট কেটে রেখেছি। সবার সাথে ঈদ করতে যাব, এটা ভেবেই অনেক ভাল লাগছে- জানালেন এক চাকুরীজীবী।

 

মতামত...