,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাজনীতি ছাড়ার ঘোষণা ড. কামালের

dr.kamalনিজস্ব প্রতিবেদক,ঢাকা,১৫, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):গণফোরামের সভাপতি, প্রবীণ রাজনীতিক ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন দলীয় রাজনীতি ছাড়ার ঘোষণা দিলেন ।

 

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে তিনি এ ঘোষণা দেন।

 

তিনি বলেন, এ দেশে রাজতন্ত্র চলছে অভিযগ করে টা টিকতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি।৮০ থেকে ৮৬ সালে রাজনীতিতে যে সংকট ছিল, বর্তমানেও সেই সংকট চলছে। তখন যেমন ছিল ভোটারবিহীন নির্বাচন, মিডিয়া ক্যু-বর্তমানেও তাই চলছে।

 

তিনি বলেন, এই মুহূর্তে দেশে জনগণেরর ঐক্য দরকার। এক্ষেত্রে তরুণ সমাজই মূখ্য ভূমিকা পালন করতে পারে। যেমনটা তারা ভ্যাট-বিরোধী আন্দোলনে মাধ্যমে দেখিয়ে দিয়েছে।

 

দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থাকার পর গণফোরাম গঠন করেছিলেন ড. কামাল। তবে তার দল রাজনীতিতে তেমন কোনো প্রভাব ফেলতে পারেনি। কিন্তু ব্যক্তিগতভাবে তিনি রাজনীতি নিয়ে সবসময় সরব থেকেছেন, থেকেছেন আলোচনায়।

 

গণফোরাম সভাপতি পরিষদের সদস্য বুয়েটের সাবেক ভিপি ইঞ্জিনিয়ার আবুল কাশেম ও গণফোরাম কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক নওয়াব আলীর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক শোক সভায় তিনি একথা বলেন।

 

ড. কামাল বলেন, আবুল কাসেম ও নওয়াব আলী যে নীতিতে রাজনীতি করেছেন আমিও সেই নীতিতে রাজনীতি করবো, কিন্তু দলীয় পরিচয়ে নয়।

 

শোক সভায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জাম, নারী নেত্রী ফৌজিয়া মুসলেম প্রমুখ।

মতামত...