,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাজনৈতিক সম্পৃক্ততা ছাড়া ইসলামী ব্যাংকে কারও চাকরি যাবে না: আরাস্তু খান

নিজস্ব প্রতিবেদক, ১৩ বিডিনিউজ রিভিউজ.কম:: রাজনৈতিক সম্পৃক্ততা ছাড়া ইসলামী ব্যাংকের কারও চাকরি যাবে না মন্তব্য করে ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান আরাস্তু খান বলেছেন, তবে সরাসরি রাজনৈতিক সম্পৃক্ততা থাকলে কিংবা ব্যাংকের অর্থ রাজনৈতিক উদ্দেশে ব্যবহার করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

সাম্প্রতিক রদবদল বিষয়ে তিনি বলেন, এটা স্বাভাবিক প্রক্রিয়ায় হয়েছে। যারা পেশাদারিত্বের সঙ্গে কাজ করবে তাদের আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।

আরস্তু খান জানান, আই স্যাল অ্যাসিউর দেম। আমরা ইউচ হানটিং করে কারো চাকরি খাবো না। কারণ ব্যাংকটি ভালো করছে। কর্মকর্তারাও ইফিসিয়েন্টলি কাজ করছেন। যদি পলিটিক্যাল কোনো সম্পৃক্ততা থাকে বা সাবভারসিভ (নাশকতামূলক) কোনো কাজে জড়িত হয় তাহলে আমরা তাকে কোনোভাবেই অ্যালাউ করবো না।

তিনি বলেন, তবে আমি ইউচ হান্টিং পছন্দ করি না। কারও রাজনৈতিক সম্পৃক্ততা পাওয়া গেলে ছাড় নয়। যদি দেখা যায় পলিটিক্যাল অ্যাসপিরেশন আছে। আমরা এটা চাই না। আমরা প্রফেশনাল লোক চাই। এখানে প্রফেশনাল কাজ হবে। ইউ হ্যব টু বি এ প্রফেশনাল। ইউ আর ডুং প্রফেশনাল জব। সবাই প্রফেশনাললি কাজ করবে।

ব্যাংকটির এ নতুন চেয়ারম্যান বলেন, এখানে রাজনৈতিক হস্তক্ষেপ হয়নি। এটা চেইঞ্জ অব গার্ডস। জানুয়ারি আসলে ব্যাংকে পরিবর্তন হয়। খুবই স্বাভাবিক প্রক্রিয়া।

তিনি আরও বলেন, আপনি তো ভোট দেন। কেউ আওয়ামী লীগে, কেউ বিএনপিতে ভোট দেয়। কিন্তু আমরা চাই না এর রিফলেকশন ব্যাংকে আসুক। ধরুন কেউ যদি টাকা ফাউন্ডেশনের মাধ্যমে অন্য জায়গায় পাঠায় সেটা তো ঠিক হবে না।

মতামত...