,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাবি শিক্ষক হত্যার ৫৬তম দিনেও শোক র‌্যালি

aআরাফাত রহমান, রাবি প্রতিনিধি,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যার প্রতিবাদে ৫৬তম দিনেও শোক র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১:৪৫ টায় শিক্ষক হত্যার বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা এ শোক র‌্যালি ও সমাবেশ করে।
সমাবেশে বিভাগের সভাপতি ড. এ এফ এম মাসউদ আখতার বলেন, ‘সিদ্দীকী স্যার হত্যার পঞ্চাশ দিন পেরিয়ে যাওয়ার পর হত্যাকান্ডের সাথে সম্পৃক্ত একজনকে ঢাকায় কথিত ক্রসফায়ার করা হয়েছে বলে আমরা জানতে পারছি। কিন্তু আমরা ক্রসফায়ার চাই না। আমরা চাই, দেশে প্রচলিত আইনের মাধ্যমে দোষীদের মানুষের সামনে আসুক, তারা উপযুক্ত শাস্তি পাক।

তিনি আরো বলেন, আমাদের শিক্ষক হত্যার ৫৬তম দিনেও আমরা প্রকৃত হত্যাকারীদের সম্পর্কে জানতে পারিনি। আমরা পূর্ব ঘোষণা অনুযায়ী আজকের কর্মসূচী পালন করলাম। প্রকৃত হত্যাকারীদের শাস্তি না হওয়া পর্যন্ত আমরা এই কর্মসূচী অব্যাহত রাখব।
এর আগে শোক র‌্যালিটি বিভাগের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদুল্লাহ কলা ভবনের সামনে নির্মিত মুকুল মঞ্চে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
সমাবেশে বিভাগের সভাপতি আরো বলেন, ‘বিভাগের অনিয়মিত ছোট কাগজ ‘সপ্তক’র পরবর্তী সংখ্যাটি অধ্যাপক রেজাউল করিমকে উৎসর্গ করা হবে। সেখানে অধ্যাপক রেজাউল করিমের স্মৃতিচারণ করা হবে। এছাড়া আগামী ২৫জুন বেলা সাড়ে ১১টার দিকে মৌনমিছিল ও সমাবেশের ঘোষণাও দেন তিনি।
এসময় বিভাগের সভাপতি, নিহত অধ্যাপকের মেয়ে রেজওয়ানা হাসিন শতভী ছাড়াও বিভাগের শিক্ষক অধ্যাপক অসীম কুমার দাস, অধ্যাপক শহীদুর রহমান, সহযোগী অধ্যাপক ড. শেহনাজ ইয়াসমীন, সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, সহযোগী অধ্যাপক রুবাইদা আখতারসহ বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন ।#

মতামত...