,

সর্বশেষ
bnr ad 250x70 1

রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপনের কারণে সুন্দরবনের কোনো ক্ষতি হবে না: প্রধানমন্ত্রী

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপনের কারণে সুন্দরবনের কোনো ক্ষতি হবে না।

শনিবার ২৭আগস্ট বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপন নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দীর্ঘ দিন ধরে রামপাল বিদ্যুৎকেন্দ্রের বিরুদ্ধে আন্দোলন চলছে। আন্দোলনের খুটির জোর এতোদিন পাওয়া যায়নি। এবার আন্দোলনের খুটির জোর পাওয়া গেছে। বিএনপি নেত্রী রামপাল বিদ্যুৎকেন্দ্রের বিরুদ্ধে প্রকাশ্যে এসেছেন। আমার মনে হয় এটার মধ্যে ষড়যন্ত্র আছে। তাহলে এতোদিন বিএনপি নেত্রী বিরোধীতা করেননি কেন। বিরোধীতাকারীরা বলছেন রামপাল বিদ্যুৎকেন্দ্রের কারণে নাকি সুন্দরবন ধ্বংস হয়ে যাবে। রামপাল বিদ্যুৎকেন্দ্র স্থাপনের কারণে সুন্দরবনের কোনো ক্ষতি হবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রামপাল বিদ্যুৎকেন্দ্র নিয়ে দেশের উন্নয়নবিরোধী একটি মহল ভিত্তিহীন অপপ্রচার করে আসছে। এ বিদ্যুৎকেন্দ্র সুন্দরবনের কোনো ক্ষতি করবে না।

প্রধানমন্ত্রী বলেন, বিদ্যুৎ দেশের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। বাংলাদেশে যে বিদ্যুৎকেন্দ্রগুলো আছে তা প্রাকৃতিক গ্যাস নির্ভর। অদূর ভবিষ্যতের গ্যাসের সঙ্কট হবে। এজন্য কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র করা প্রয়োজন।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে গঠিত আওয়ামী লীগ সবসময় উন্নয়নের জন্য সংগ্রাম করেছে। জাতির অধিকার প্রতিষ্ঠায় কাজ করেছে। আওয়ামী লীগের লক্ষ্য মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠিত করা। সরকার জনগণের সেবক, এটা আওয়ামী লীগই কাজের মধ্য দিয়ে প্রতিষ্ঠিত করেছে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রয়াণদিবস স্মরণ করে সংবাদ সম্মেলনে বক্তব্য শুরু করেন প্রধানমন্ত্রী। সংবাদ সম্মেলনের শুরুতেই সংক্ষিপ্ত বক্তৃতা করেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। তারপর রামপাল বিদ্যুৎকেন্দ্র নিয়ে একটি তথ্যচিত্র উপস্থাপন করেন বিদ্যুৎ বিভাগের পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন।

মতামত...