,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাশিয়ান কনসাল জেনারেল’র সিআইটিএফ-১৬ পরিদর্শন

a1নিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রামে নিযুক্ত রাশিয়ার কনসাল জেনারেল ওলেগ পি. বয়কো (গৎ. ঙষবম চ. ইড়ুশড়) ২৯ মার্চ সকালে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি আয়োজিত ২৪তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা (সিআইটিএফ) ২০১৬ পরিদর্শন করেন এবং মেলা প্রাঙ্গনে চেম্বার নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময়ে মিলিত হন। এ সময় চেম্বার সভাপতি মাহবুবুল আলমসহ পরিচালকবৃন্দ মাজহারুল ইসলাম চৌধুরী, মাহফুজুল হক শাহ, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মোহাম্মদ হাবিবুল হক, হাবিব মহিউদ্দিন, মোঃ জাহেদুল হক ও মোঃ আরিফ ইফতেখার উপস্থিত ছিলেন।

কনসাল জেনারেল ওলেগ পি. বয়কো বলেন-বিগত কয়েক বছর যাবৎ চট্টগ্রামে লক্ষণীয় অবকাঠমোগত উন্নয়ন ঘটেছে। নগরীর অভ্যন্তরে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, আন্তর্জাতিক মানের পাঁচতারা হোটেলসহ চেম্বার নির্মিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টার এর মধ্যে বিশেষ উল্লেখযোগ্য। তিনি বেসরকারী খাতে বৃহত্তম এ মেলা আয়োজনে চিটাগাং চেম্বারের প্রশংসা করে অত্র চেম্বার শুধুমাত্র চট্টগ্রামেই নয় সমগ্র দেশের ব্যবসা-বাণিজ্যে অবদান রাখছে বলে মন্তব্য করেন। এছাড়া তুলনামূলকভাবে ভালো ও গুণগতমানের কারণে রাশিয়ায় “বাংলাদেশী ব্র্যান্ড”-এর ব্যাপক চাহিদা ও জনপ্রিয়তা রয়েছে বলে তিনি জানান।

চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম রাশিয়া ও বাংলাদেশের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের প্রসংগ উল্লেখ করেন এবং মেলা আয়োজনের বিভিন্ন দিক সম্পর্কে রুশ কনসাল জেনারেলকে অবহিত করেন। তিনি চট্টগ্রামসহ দু’দেশের মাঝে ব্যবসায়িক সম্পর্ক দৃঢ় করার উপর গুরুত্বারোপ এবং ভবিষ্যতে চিটাগাং চেম্বার কর্তৃক আয়োজিত এ মেলায় রাশিয়ার বিভিন্ন প্রতিষ্ঠানকে অংশগ্রহণে উদ্বুদ্ধ করতে কনসাল জেনারেলের প্রতি অনুরোধ জানান। মাহবুবুল আলম রাশিয়ার ভ­াদিভোস্তক চেম্বার ও চিটাগাং চেম্বারের মাঝে একটি সমঝোতা স্মারক চুক্তি সম্পাদনের প্রস্তাব রাখেন।

চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ দু’দেশের বিভিন্ন সম্ভাবনাময় খাত নিয়ে আলোচনা করেন। এছাড়া অন্যান্য পরিচালকবৃন্দ এ সময় আলোচনায় অংশগ্রহণ করেন।

বি এন আর/০০১৬/০০৩/০০২৯/০০৩৬৪৩/এন

মতামত...