,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাষ্ট্রদ্রোহের অভিযোগে তারেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নাসিম মাহমুদ, বিডিনিউজ রিভিউজঃ রাষ্ট্রদ্রোহের অভিযোগে রাজধানীর তেজগাঁও করা এক মামলায় বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও বেসরকারি টেলিভিশন স্টেশন ‘একুশে টেলিভিশনের’ (ইটিভি) সাবেক প্রধান প্রতিবেদক মাহাথীর ফারুকী খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম সারাফুজ্জামান আনসারীর আদালত তারেকসহ চার জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করে এ আদেশ দেন।

মামলার অন্য দুই আসামি হলেন—ইটিভির সাবেক চেয়ারম্যান আবদুস সালাম ও বিশেষ প্রতিনিধি কনক সারওয়ার। তাদের মধ্যে সালাম কারাগারে ও কনক জামিনে রয়েছেন।

আগামী ১ নভেম্বরের মধ্যে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) গ্রেফতারি পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবেদন জমা দেয়ারও নির্দেশ দিয়েছেন আদালত।

গত বছরের ৮ জানুয়ারি তারেক রহমানসহ চার জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় রাষ্ট্রদ্রোহের এই মামলাটি করেন উপপরিদর্শক (এসআই) বোরহান উদ্দিন।

এজাহারে বলা হয়, ২০১৫ সালের ৫ জানুয়ারি লন্ডনে এক অনুষ্ঠানে তারেক রহমানের দেওয়া বক্তব্য ইটিভিতে সরাসরি সম্প্রচার করা হয়। এতে রাষ্ট্রের বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে উসকানি দেওয়ার ঘটনা ঘটে।

পরে মামলাটির তদন্তভার গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। গত ৬ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক ইমদাদুল হক।

মতামত...