,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাষ্ট্রধর্ম মামলার রিট বাতিলের দাবিতে হেফাজতের সমাবেশ ও বিক্ষোভ

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, ২৮ বছর আগের একটি রিট মামলা সচল করে বাংলাদেশের সংবিধানে রাষ্ট্রধর্ম ‘ইসলাম’ থাকবে কি থাকবে না এ বিষয়ে হাইকোর্টে শুনানি বাতিলের দাবিতে হাটহাজারীতে শোডাউন করেছে হেফাজতে ইসলাম। শুক্রবার সর্বস্তরের ধর্মপ্রিয় তৌহিদি জনতার ব্যানারে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে সংগঠনটির নেতা-কর্মীরা।

এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, হাটহাজারী ডাক বাংলো চত্বরে বিকেল তিনটায় শুরু হওয়া মিছিলপূর্ব সমাবেশে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতারাসহ স্থানীয় আরও বেশ কয়েকটি ইসলামি সংগঠনের নেতারা সংবিধান থেকে রাষ্ট্রধর্ম বাতিলের জন্যে মামলা দায়েরসহ যেকোনো ষড়যন্ত্র ও উদ্যোগের তীব্র প্রতিবাদ এবং ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দিয়ে বক্তব্য দেন।

আসর নামাজের পর সমাবেশ শেষে এক বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ডাক বাংলো চত্বর থেকে বের হয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক, হাটহাজারী বাস স্ট্যান্ড, চট্টগ্রাম-রাঙামাটি সড়ক ও কাছারী সড়ক হয়ে পুনরায় ডাক বাংলো চত্বরে এসে শেষ হয়।

হাটহাজারী পৌর হেফাজতের সভাপতি মাওলানা মীর ইদরিসের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন হেফাজতে ইসলামের মহাসচিব ও দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার প্রখ্যাত মুহাদ্দিস আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী। বক্তব্য দেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মুঈনুদ্দীন রুহি, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদি, মুফতী ফখরুল ইসলাম-ঢাকা, মাওলানা আবু আহমদ, মাওলানা আনাস মাদানী, মাওলানা আবু তৈয়ব আব্দুল্লাপুরী, মাওলানা কাজী সফি উল্লাহ, মুফতী শেহাব উদ্দীন, মাওলানা জাহাঙ্গীর আলম, মাওলানা হাবীবুল হক বাবু, আলহাজ্ব আব্দুর রহমান চৌধুরী, মাওলানা মাহমুদ হোসাইন, মাওলানা জাকারিয়া নোমান, মাওলানা আব্দুল ওয়াদুদ নোমানী, মাওলানা ইমরান সিকদার, সেলিম উদ্দীন রেজা, মাস্টার শফিউল আলম, এসএম ফারুক প্রমুখ। প্রতিবাদ সমাবেশ পরিচালনা করেন সর্বস্তরের ধর্মপ্রিয় তাওহিদি জনতা’র সমন্বয়ক মাওলানা কাজী সফি উল্লাহ ও মাওলানা কামরুল ইসলাম।

 

বি এন আর/০০১৬০০৩০০১৯/০০০২৮৫ /এস

মতামত...