,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাষ্ট্রপতির কাছে মীর কাসেম আলী প্রণভিক্ষা চাইবেন না

mir kasemস্টাফ রিপোর্টার, বিডিনিউজ রিভিউজঃ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলী প্রাণভিক্ষা চাইবেন না বলে জানিয়েছেন আইজি প্রিজন ব্রি. জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন।

কাশিমপুর কারাগার-২ এর সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিক শুক্রবার বিকালে  বলেন, আজ দুপুরের পর আবারও তার সিদ্ধান্ত জানতে চাওয়া হলে তিনি জানান, তিনি রাষ্ট্রপতির কাছে প্রণভিক্ষা চাইবেন না।

এর আগে কাসেমের রিভিউ খারিজের পর থেকেই কাশিমপুর কারাগার জুড়ে নেয়া হয় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। এর আগে বুধবার প্রাণভিক্ষার বিষয়ে জানতে চাওয়া হলে নিখোঁজ ছেলের সন্ধান না পাওয়া পর্যন্ত সময় চান জামায়াতের এই নেতা।

অবস্থার পরিপ্রেক্ষিতে তাঁকে যৌক্তিক সময় দেয়া হবে বলে জানান কারা কর্তৃপক্ষ। একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মীর কাসেম আলী দেশের সর্বোচ্চ আদালতের রায় পুনর্বিবেচনার আবেদন করেছিলেন।

গত মঙ্গলবার আপিল বিভাগ সেই আবেদন খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রাখলে বিচারপ্রক্রিয়া শেষ হয়। নিয়ম অনুযায়ী এরপর তার রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করার সুযোগ ছিল। প্রাণভিক্ষার আবেদন করবেন না বলে সিদ্ধান্ত নেয়ায় এখন যেকোন সময় তাঁর ফাঁসি কার্যকর হতে পারে।

মতামত...