,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাষ্ট্রপতির ডিউটিশেষে ফেরার সময় গোয়েন্দা পুলিশের দারোগা ইয়াবাসহ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম:: রাষ্ট্রপতির ডিউটিশেষে নিজের কারে ইয়াবা নিয়ে চট্টগ্রাম শহরে আসছিলেন চট্টগ্রাম জেলা পুলিশের গোয়েন্দা বিভাগে কর্মরত সহকারী উপ পুলিশ পরিদর্শক (এএসআই) আনোয়ার হোসেন। শাহ আমানত সেতুর টোল প্লাজায় গোয়েন্দা পুলিশ তাকে ইয়াবাসহ গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

মামলার এজাহারে বলা হয়েছে, চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ গোপনে জানতে পারে সাদা রংয়ের একটি প্রাইভেট কারে (চট্টমেট্রো–গ–১২–৪০০৫) ইয়াবা নিয়ে দুইজন লোক চট্টগ্রাম শহরের দিকে আসছে। ইয়াবাবাহকদের ধরতে শাহ আমানত সেতুর টোল প্লাজায় চেক পোস্ট বসায় গোয়েন্দা পুলিশ। বিকেল (মঙ্গলবার) পৌনে পাঁচটায় ওই প্রাইভেটকার আসলে থামানো হয়। এসময় চালকের আসনে বসা ব্যক্তি নিজেকে জেলা গোয়েন্দা পুলিশের এএসআই পরিচয় দেন। তার কাছে ইয়াবা থাকার বিষয়ে জানতে চাইলে অকপটে স্বীকার করেন। এক পর্যায়ে প্যান্টের পকেট থেকে চারটি ছোট ব্যাগে রাখা ইয়াবা বের করে দেন। প্রতিটি ব্যাগে দুইশ ইয়াবা রাখা ছিল। একই গাড়িতে পেছনের সিটে বসা উজ্জল তার পকেট থেকে আরো দুইশো ইয়াবা বের করে দেন। উদ্ধার করা ইয়াবার বাজারমূল্য প্রায় তিন লাখ টাকা।

অভিযোগে জানা গেছে, চট্টগ্রাম জেলা পুলিশের গোয়েন্দা বিভাগে কর্মরত সহকারী উপ পুলিশ পরিদর্শক (এএসআই) আনোয়ার হোসেন চলাফেরা করেন নিজস্ব প্রাইভেট কারে আর ব্যবহার করেন সীমান্ত দিয়ে চোরাইপথে শুল্ক ফাঁকি দিয়ে আনা দামি মোটরসাইকেল। পুলিশের চাকুরির আড়ালে আনোয়ার মূলত ইয়াবার ব্যবসা করতেন। দীর্ঘদিন ধরে তাঁর ইয়াবা ব্যবসার বিষয়টি কর্মস্থলের অনেকেই জানতেন। শেষ পর্যন্ত ব্যক্তিগত কারে ইয়াবা নিয়ে সহযোগীসহ হাতেনাতে ধরা পড়েছেন এএসআই আনোয়ার। রাষ্ট্রপতির ডিউটিশেষে নিজের কারে ইয়াবা নিয়ে চট্টগ্রাম শহরে আসছিলেন তিনি।

মঙ্গলবার বিকেলে কর্ণফুলী থানার মইজ্জ্যার টেক এলাকা থেকে আনোয়ার ও তার সহযোগীকে গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে কর্ণফুলী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেছেন নগর গোয়েন্দা পুলিশের উপ–পরিদর্শক মোমিনুল ইসলাম। আনোয়ার ছাড়াও মামলার অপর আসামি হলেন মুন্সিগঞ্জের গজারিয়া থানার মৃত মজিবর রহমানের ছেলে মো. উজ্জল। তাদের কাছে এক হাজার ইয়াবা পাওয়া গেছে। আনোয়ারকে মঙ্গলবার বিকেলে আদালতে পাঠানো হলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

কর্ণফুলী থানার পরিদর্শক (ওসি) সৈয়দুল মোস্তাফা জানান, এএসআই আনোয়ার ও উজ্জল নামে এক ব্যক্তিকে আসামি করে নগর গোয়েন্দা পুলিশের এসআই মোমিনুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

মতামত...