,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাষ্ট্রপতি চট্টগ্রাম আসছেন সোমবার

a hamidনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ  রাষ্ট্রপতি আবদুল হামিদ সোমবার আসছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েট) এর সমাবর্তন অনুষ্ঠানে। চুয়েটের এই অনুষ্ঠানকে সমৃদ্ধ ও স্মরণীয় করে রাখতে চুয়েট কর্তৃপক্ষ অনুষ্ঠানমালা সাজানোর ব্যস্ত সময় পার করছেন। ইতিমধ্যে প্রায় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন চুয়েট।

দেশের অন্যতম প্রধান এই শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রামের রাউজান উপজেলার পাহাড়তলীতে অবস্থিত।   রাষ্ট্রপতির আগমনকে ঘিরে গোটা রাউজানকে সাজানো হয়েছে অনন্য সাজে। উপজেলার গুরুত্বপূর্ণ সব পথঘাট পরিস্কার পরিচ্ছন্ন ঝকঝকে তকতকে ।

উপজেলার দক্ষিণের নোয়াপাড়া, পাহাড়তলী, জিয়াবাজার, সদরের জলিলনগর,মুন্সিরঘাটা, গহিরা এলাকার মত ব্যস্ততম বাণিজ্যিক এলাকায় সড়ক পথকে যানজট মুক্ত রাখতে গত প্রায় মাস খানেক থেকে প্রশস্থ করার কাজ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। সড়কের কিনারায় বিচ্ছিন্ন ভাবে স্থাপিত সব বিদ্যুৎ খুটি সরিয়ে নেয়া হয়েছে। আগে বিভিন্ন উৎসব, ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামে টাঙ্গানো সব বিলবোর্ড, ব্যানার, ফেসষ্টুন খুলে ফেলে দেয়া হয়েছে। রাউজানকে সুন্দর ও পরিস্কার পরিচ্ছন্ন রাখতে বিভিন্নস্থানে এই অভিযান পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর দায়িত্ব পালনকারী সহকারি কমিশনার(ভূমি) দীপক কুমার রায়।

রাষ্ট্রপতির আগমনস্থল চুয়েট ক্যাম্পাসও সেজেছে অনন্য সাজে। এখানে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

রেল মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি রাউজানের এমপি এবিএম ফজলে করিম চৌধুরীর ব্যক্তিগত সচিব সৈয়দ আবদুল জব্বার সোহেল বলেন রাষ্ট্রপতিকে বরণ করতে রাউজানের মানুষ অধীর আগ্রহ নিয়ে অপেক্ষায় আছেন।

উল্লেখ্য, চুয়েটে মোট ১হাজার ৬শ ৩ জনের মাঝে সমাবর্তন সনদ বিতরণ করা হবে। এরমধ্যে স্নাতক ১৫৬৪ জন, মাস্টার্স ৩২ জন, পোস্ট গ্র্যাজুয়েট ৪ জন এবং পিএইচডি ৩ জন।

 

বি এন আর/০০১৬০০৩০০১৩/০০০২০৩/পি

মতামত...