,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাহুল গান্ধী ভারতে কংগ্রেস পার্টির সভাপতি হচ্ছেন

আন্তর্জাতিক ডেস্ক, বিডিনিউজ রিভিউজ.কম::ভারতের কংগ্রেস পাটির সভাপতির দায়িত্ব নেবেন রাহুল গান্ধী। শুক্রবার এনডিটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে দলটির প্রধান সোনিয়া গান্ধী এই তথ্য জানান। তিনি বলেন, আপনারা অনেক বছর ধরেই এ প্রশ্ন করে আসছেন। এটা শিগগিরই হবে। দলীয় একটি সূত্র জানিয়েছে, দীপাবলি উৎসবের পর মা সোনিয়া গান্ধীর কাছ থেকে দায়িত্ব বুঝে নেবেন রাহুল। দলের ভেতরে এখন রাজ্যের প্রধান, কেন্দ্রীয় সদস্য এবং সভাপতি নির্বাচনের প্রক্রিয়া চলছে। দলের চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কর্তৃপক্ষ হলো কংগ্রেস ওয়ার্কিং কমিটি। দলের নতুন সভাপতি নির্বাচনের দিনক্ষণ নির্ধারণের বিষয়ে সিদ্ধান্ত নিতে ওই কমিটি শিগগিরই বৈঠকে বসবে বলে ধারণা করা হচ্ছে। ১৯ বছর ধরে কংগ্রেসের সভাপতির দায়িত্ব পালন করছেন সোনিয়া গান্ধী।
তবে কংগ্রেসের সভাপতির দায়িত্ব নেওয়ার বিষয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন সোনিয়ার ছেলে রাহুল। এই বিষয়টি এড়িয়ে গিয়ে তিনি বিজেপির সভাপতি অমিত শাহর ছেলে জয় শাহকে নিয়ে চলমান বিতর্ক টেনে আনেন। জয় শাহর বিপুল আয় সম্পর্কে এবং তিনি (জয়) কবে দায়িত্ব নিচ্ছেন- তা জানতে চান রাহুল।
সম্প্রতি ভারতের গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বিজেপি ক্ষমতায় আসার পর এই দলটির সভাপতি অমিত শাহর ছেলে জয় শাহর ব্যবসা নাটকীয় গতিতে বেড়েছে। বিজেপি ক্ষমতায় আসার পর জয়ের কোম্পানির মোট আয় ৫০ হাজার রুপি থেকে।বি এন আর,১৪অক্টোব্র,২০১৭।

মতামত...