,

সর্বশেষ
bnr ad 250x70 1

রায়ে জনগণের প্রত্যাশা পূরণ হয়েছে:তুরিন আফরোজ

757নিজস্ব প্রতিবেদক,ঢাকা,৬, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম)::মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াত নেতা মতিউর রহমান নিজামীর আপিল বিভাগে ফাঁসি বহাল রেখে দেওয়া রায়ে প্রত্যেক বাঙালির গর্ব করা উচিত বলে মনে করেন রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ।

 

বুধবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ নিজামীর ফাঁসির রায় বহাল রাখেন। রায় পরবর্তী এক প্রতিক্রিয়ায় তুরিন আফরোজ সাংবাদিকদের কাছে এসব কথা বলেন।

 

তুরিন আফরোজ বলেন, ‘একাত্তরে রিং লিডার ভূমিকা পালনকারী নিজামীর ফাঁসির রায় বহাল রেখেছেন আপিল বিভাগ। রায় বহাল রেখে দেশের উচ্চ আদালত বিশ্বের বুকে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন।’

 

তিনি বলেন, মুক্তিযুদ্ধকালে যার পরিকল্পনা, নির্দেশনা ও নেতৃত্বে আলবদর বাহিনী বুদ্ধিজীবী হত্যার নীলনকশা বাস্তবায়ন করেছিল, তার রায়ে জনগণের প্রত্যাশা পূরণ হয়েছে।

 

স্বাধীনতাযুদ্ধের সময় বুদ্ধিজীবী হত্যা, গণহত্যার দায়ে ২, ৬ ও ১৬ নম্বর অভিযোগে নিজামীর মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয়। ৭ ও ৮ নম্বর অভিযোগে ট্রাইব্যুনালের দেওয়া যাবজ্জীবন কারাদণ্ড বহাল রেখেছেন আপিল বিভাগে। এ ছাড়া ১, ৩ ও ৪ নম্বর অভিযোগ থেকে তাকে খালাস দেওয়া হয়েছে।

মতামত...