,

সর্বশেষ
bnr ad 250x70 1

রিশার হত্যাকারী পশুকে দৃষ্টান্তমুলক শাস্তি দেয়া হবে:শিক্ষামন্ত্রী

aশিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, রিশার হত্যাকারী পশুকে দৃষ্টান্তমুলক শাস্তি দেয়া হবে। কোন ভাবেই তাকে ছাড় দেয়া হবে না।

সোমবার (২৯ আগস্ট) বেলা ১২ টায় উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে রিশার শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

a1তিনি বলেন, রিশার মত মেধাবী ছাত্রী আমাদেরকে ছেড়ে চলে গেছে আমরা শিক্ষা পরিবার গভীরভাবে শোকাহত। আমরা তার আত্মার মাগফেরাত কামনা করছি। তার শোকশঙ্কপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

তিনি আরো বলেন, আর কোন শিক্ষার্থীকে যেন এভাবে চলে যেতে না হয় সে ব্যবস্থা করা হবে। নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হবে। রিশার ঘাতককে দ্রুত গ্রেফতার করে বিচারের কাটগড়ায় দাড় করিয়ে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে। পুলিশ প্রশাসন তাকে খুঁজছে, আশা করি খুব দ্রুত তাকে গ্রেফতার করা হবে।

প্রসঙ্গত, গত বুধবার সুরাইয়া আক্তার রিশাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় এক বখাটে। চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে সে মারা যায়। রিশাকে ছুরিকাঘাতের পর চারদিন পেরিয়ে গেলেও এখনো সেই বখাটেকে ধরতে পারেনি পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান সোমবার সকালে সাংবাদিকদের জানান, রিসার হত্যাকারীকে গ্রেফতারে অভিযান চালাছে পুলিশ। এ ঘটনায় রমনা থানায় একটি মামলা হয়েছে। আসামি ওবায়দুলের বাড়িতে তল্লাশিও চালানো হয়েছে। তাকে গ্রেফতারের জন্য পুলিশ ও মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ অভিযান চালাচ্ছে।

এদিকে, ছুরিকাঘাতে নিহত অষ্টম শ্রেণির ছাত্রী সুরাইয়া আক্তার রিশার হত্যাকারীর গ্রেফতার ও বিচার চেয়ে রাস্তায় নেমেছে বিদ্যালয়টির শিক্ষার্থীরা। কাকরাইল মোড়ের রাজমনি সিনেমা হলের সামনে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রেখেছে তারা।

মতামত...