,

সর্বশেষ
bnr ad 250x70 1

রেলওয়ের সাবেক ডিজি মৃধার ৫ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  গাড়ি ভর্তি ৪ কোটি ৭০ লাখ টাকা নিয়ে সাবেক রেলমস্ত্রী সুরঞ্জিত সেনের বাসায় যাওয়ার সময় বিডিআরের হাতে আটক হয়ে চাকুরী হারানো রেলওয়ের সাবেক ভারপ্রাপ্ত মহাপরিচালক সেই ইউসুফ আলী মৃধাকে অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের দায়ে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন ঢাকার একটি আদালত।

দুদকের করা মামলায় আদালত ইউসুফ আলী মৃধাকে এই রায় দেন।

বুধবার ৩ আগস্টmrrida আদালতে রেলওয়ের সাবেক এ ঊর্ধ্বতন কর্মকর্তাকে হাজির করা হলে বিশেষ আদালত-৯ এর বিচারক আমিনুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

আদালত, অবৈধভাবে সম্পদ অর্জনের জন্য তিন বছরের কারাদণ্ড এবং ১৫ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড প্রদান করেন। অপরদিকে সম্পদের তথ্য গোপন করার অভিযোগে দুই বছরের কারাদণ্ড প্রদান করেন আদালত।

রায় ঘোষণার আগে ইউসুফ আলী মৃধাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। মামলায় বিভিন্ন সময়ে ১৩ জন সাক্ষী প্রদান করেন। ২০১২ সালের ২৬ নভেম্বর মামলা তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ-সহকারী পরিচালক তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ইউসুফ আলী মৃধা দুদকের কাছে দাখিল করা সম্পদ বিবরণীতে ১৭ লখ ৩৪ হাজার ৯১০ টাকা তথ্য গোপন করেন। এবং ৪০ লখ ৯ হাজার ৯১০ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেন। এ ঘটনায় ২০১২ সালের ১৪ আগস্ট দুদকের উপ-সহকারী পরিচালক তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

 

মতামত...