,

সর্বশেষ
bnr ad 250x70 1

রেলের পূর্বাঞ্চলে ৩২ হাজার ২শ সহ-স্টেশন মাস্টার নিয়োগ পরীক্ষা আজ

 

ralনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম, আজ রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার (এএসএম) পদের নিয়োগ পরীক্ষা। সকাল ১০টায় রেলওয়ে পূর্বাঞ্চলে (চট্টগ্রামে) ১৬টি কেন্দ্রে এবং পশ্চিমাঞ্চলে ২০টিসহ মোট ৩৬টি কেন্দ্রে ৬৬ হাজার ২শ’ জন এ নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করবে। রেলের ইতিহাসে এতোজনের উপস্থিতি বা এতো বড় পরীক্ষা কোন সময় হয়নি বলে জানিয়েছে রেল কর্মকর্তারা। তাই এ বিষয়ে রেল প্রশাসনের কঠোর নজরদারিও রয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। এই পরীক্ষা হবে কি হবে না এসব বিষয়ে পরীক্ষার্থীরা দ্বিধা-দ্বন্দ্বে ছিল।

রেলের পূর্বাঞ্চলের মহাব্যস্থাপক (জিএম) মো. মকবুল আহম্মদ  জানান, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে পরীক্ষা শেষ করতে ইতিমধ্যে সকল প্রকার প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। এ পরীক্ষায় সুন্দরভাবে পরিচালনার জন্য আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা যথাসময়ে উপস্থিত থাকবেন। অনেক আগে থেকেই কঠোর নজরদারির মধ্যে পরীক্ষার প্রশ্নপত্র তৈরিসহ সকল কিছু নিরপেক্ষভাবে শেষ করাতে কাজ করছি। তিনি বলেন, মোট ৬৬ হাজার ২শ’ জনের মধ্যে পূর্বাঞ্চলে ৩২ হাজার ২শ’ জন ও পশ্চিমাঞ্চলে ৩৪ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন। পশ্চিমাঞ্চলে মোট ২০টি তালাবদ্ধ ও সীলগালা যুক্ত বক্সের মধ্যে উত্তরপত্র ও প্রশ্নপত্র পাঠানো হয়েছে। তবে কোন ধরণের অনিয়ম বা শৃঙ্খলা ভঙ্গের কারণ থাকে, সেই বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

জানা গেছে, পূর্বাঞ্চলের ১৬টি পরীক্ষা কেন্দ্রের মধ্যে রয়েছে ডা.খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, কাপাসগোলা সিটি করপোরেশন,পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজ, ওয়ার্লেস ঝাউতলা কলোনী উচ্চ বিদ্যালয়,রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়, টিচার্স ট্রেনিং একাডেমি, অপর্ণাচরণ সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়, সিটি কলেজ, রেলওয়ে পাবলিক স্কুল, নাসিরাবাদ বয়েজ স্কুল, কলেজিয়েট স্কুল, মুসলিম উচ্চ বিদ্যালয়, মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল, চিটাগাং পুলিশ লাইন, কাজেম আলী স্কুল ও মহিলা কলেজ। এছাড়া একইভাবে পশ্চিমাঞ্চলেও পরীক্ষা হবে।

সহকারী স্টেশন মাস্টার নিয়োগ কমিটির আহবায়ক ও অতিরিক্ত চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. রোকনুজ্জামান বলেন, এএসএম পদের লিখিত পরীক্ষার যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে। এ ব্যাপারে একটি মনিটরিং সেল বসানো হয়েছে। সেল থেকেই সকলের সাথে রক্ষা করা হবে বলে তিনি জানান।

 

বি এন আর/০০১৬০০৩০০৪/০০০৩৫৩/আর

মতামত...