,

সর্বশেষ
bnr ad 250x70 1

রোহিঙ্গাদের পাশে সাকিব

নিজস্ব প্রতিবেদক, ২৫ সেপ্টেম্বর, বিডিনিউজ রিভিউজ.কম:: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল যখন দক্ষিণ আফ্রিকা সফরে, তখন দেশের মাটিতে বিশ্রামে সাকিব আল হাসান। ক্লান্তির কারণে সিরিজের দুই টেস্ট থেকে বিশ্রাম দেওয়া হয়েছে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে। তবে এ সময়েও মানবতার ডাকে সাড়া না দিয়ে পারেননি দেশের অন্যতম সেরা এই তারকা। ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে রোহিঙ্গা ক্যাম্প ঘুরে দেখতে গিয়েছেন তিনি। শুধু তাই নয়, মানবেতর জীবনযাপন করা রোহিঙ্গাদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

নিজের ফেসবুকে পেজে এক ভিডিওবার্তায় এই আহ্বান জানান সাকিব। ইউনিসেফের হয়ে তিনি বলেন, ‘আমি এখন রোহিঙ্গা ক্যাম্পে আছি। ইউনিসেফের সঙ্গে এসেছি। আমি পুরো জায়গাটা ঘুরে দেখেছি তাদের দুর্বিষহ জীবনযাপনের অবস্থা। আমি চাই, আপনারা সবাই সাহায্য করুন।’

মিয়ানমারের রাখাইন রাজ্যে গত আগস্টের শুরুতে সেনা তৎপরতা বাড়ায় পালিয়ে বাংলাদেশ সীমান্তে ঢুকতে শুরু রোহিঙ্গা মুসলিমরা। প্রতিদিন পালিয়ে বাংলাদেশে এসে আশ্রয় নিচ্ছেন হাজার হাজার রোহিঙ্গা। এখন পর্যন্ত চার লাখ ৩০ হাজার মানুষ বাংলাদেশে অনুপ্রবেশ করার কথা বলা হলেও স্থানীয় সূত্রমতে এই সংখ্যা আরো বেশি বলে জানা যায়।

মতামত...