,

সর্বশেষ
bnr ad 250x70 1

রোহিঙ্গা নির্যাতন বন্ধে আন্তর্জাতিক হস্তক্ষেপ কামনা করে যুক্তরাষ্ট্রে মানববন্ধন

uআন্তর্জাতিক ডেস্ক, বিডিনিউজ রিভিউজ.কম: মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতন বন্ধে আন্তর্জাতিক হস্তক্ষেপ কামনা এবং বাংলাদেশে আশ্রয়গ্রহণকারীদের মানবাধিকার নিশ্চিতের দাবি জানাল আমেরিকায় প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সংগঠন। রবিবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় অনুুষ্ঠিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

ওই মানববন্ধনের আয়োজন করে বরিশাল বিভাগীয় সমিতি, ওয়ার্ল্ড হিউম্যান রাইটস অ্যান্ড ডেভেলপমেন্ট এবং ওয়ার্ল্ড রোহিঙ্গা অর্গানাইজেশন। অংশগ্রহণকারী প্রত্যেকের হাতে ছিল রোহিঙ্গা নির্যাতনের বিরুদ্ধে নিন্দাসূচক পোস্টার-প্লেকার্ড। নির্বিচারে রোহিঙ্গা হত্যাকাণ্ডের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রসহ জাতিসংঘের রহস্যজনক নিরবতার কঠোর সমালোচনা করেন বরিশাল বিভাগীয় সমিতির সভাপতি এ এইচ এম লুৎফর রহমান লাতু।

ওয়ার্ল্ড রোহিঙ্গা অর্গানাইজেশনের প্রেসিডেন্ট মহিউদ্দিন ইউসুফ বলেন, মানবতার জন্যে অনেকের মায়াকান্না দেখেছি। কিন্তু রোহিঙ্গা ইস্যুতে সকলেই রহস্যজনক ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। বাংলাদেশ সরকারের উচিত হবে প্রাণ বাঁচাতে চলে আসা রোহিঙ্গাদের আশ্রয় প্রদান করার।

আলোচনায় আরো নেন মাহবুবুর রহমান, আবু তালেব খান, মাসুদ রানা, জহির মাস্টার প্রমুখ। বক্তারা সারাবিশ্বের মানবাধিকার রক্ষায় আন্তর্জাতিক মহলকে সোচ্চার হবার আহবান জানান।

এদিকে, ৬ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরের সামনে বেশ কয়েকটি সংগঠনের সম্মিলিত উদ্যোগে বড় ধরনের একটি সমাবেশ থেকে রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের নিরবতার নিন্দা ও প্রতিবাদ জানানো হবে। এ উপলক্ষ্যে এখন প্রচারণা চালানো হচ্ছে।

মতামত...