,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে বন্দরে লাইটারেজ শ্রমিকদের লাগাতার ধর্মঘট ১১ এপ্রিল থেকে

a1নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম, চট্টগ্রাম বন্দর লাইটারেজ শ্রমিক ইউনিয়ন শ্রমিকদের সর্বনিম্ম মজুরী ১২হাজার নির্ধারনসহ ৩৫ দফা মানা না হলে
১১এপ্রিল থেকে শ্রমিকরা সকাল ৬টা হতে দেশব্যাপি লাগাতার কর্মবিরতি পালন করবে শ্রমিকরা।

শনিবার দুপুরে চট্টগ্রাম বন্দর লাইটারেজ শ্রমিক ইউনিয়নের এক জরুরী সভা থেকে এ হুঁসিয়ারী শ্রমিক নেতারা। নগরীর স্ট্যান্ডরোড বাংলাবাজারস্থ সংগঠনের প্রধান কার্যলয়ে কেন্দ্রিয় কমিটির সভাপতি শেখ মোঃ ইসা মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় লাইটারেজ শ্রমিক ইউনিয়ন সভাপতি শেখ মোঃ ইসা বলেন, গত ১৯জানুয়ারী থেকে চট্টগ্রাম বন্দরে শ্রমিকরা লাগাতার কর্মবিরতির ঘোষনা দিলে ২৬ জানুয়ারী নৌ মন্ত্রী শ্রমিক, মালিক, সরকার ত্রি-পক্ষিয় সভায় ৩০দিনের মধ্যেই দাবি নিষ্পতির জন্য লিখিত আশ্বাস দিলে ঐ সময়ে কর্মসূচি থেকে শ্রমিকরা বিরত থাকেন ।

কিন্তু এখন সেই আশ্বাসের ৬০দিন পার হলেও নানা কারণে শ্রমিকদরে ন্যায্য দাবির কোন সুরহা হয়নি। তাই আগামী ১০ এপ্রিলের মধ্যেই মজরী কাঠামো চুড়ান্ত সিদ্ধান্ত না হলে। পরদিন ১১এপ্রিল থেকে শ্রমিকরা সকাল ৬টা হতে দেশব্যাপি লাগাতার কর্মবিরতি পালন করা হবে।

জরুরী সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-সাধারণ সম্পাদক সৈয়দ শাহাদাত হোসেন, সহ-সম্পাদক মোহাম্মদ ইব্রাহিম, আবুল কাশেম, নুর আলম, মোশারফ হোসেন, জাহাঙ্গীর, বাবলু, শিমুল, সাইফুল ও শিবলু প্রমুখ।

সভা শেষে শ্রমিকদের এক বিক্ষোভ মিছিল স্ট্যান্ডরোড হয়ে বাংলা বাজর ঘুরে সংগঠন অফিসে এসে শেষ হয়।

বি এন আর/০০১৬/০০৪/০০২/০০০৪৭৪৩/ এন ইউ

মতামত...