,

সর্বশেষ
bnr ad 250x70 1

লাখো মুসল্লির আখেরি মোনাজাতে চুনতি সীরত(সঃ) মাহ্ফিল সম্পন্ন

নিউজ ডেস্ক,  বিডিনিউজ রিভিউজ.কম::চুনতি সিরাত মঞ্জিল কর্তৃক আয়োজিত ১৯দিনব্যাপী সীরত মাহফিল (স.)-এর আখেরি মুনাজাত সম্পন্ন হয় গত ১৯ ডিসেম্বর দিবাগত রাতের শেষ প্রহরে। আখেরি মুনাজাতে অংশগ্রহণ করার জন্য সকাল থেকে দূর–দূরান্তের অসংখ্য ভক্তপ্রাণ মুসলিম জনতা মাহ্ফিল মাঠে উপস্থিত হন। দিবসের সূচনা হয় সকাল ৯টায়। ২য় অধিবেশন শুরু হয় বাদ যোহর। তৃতীয় অধিবেশন শুরু বাদ আছর। চতুর্থ অধিবেশন শুরু হয় বাদ মাগরিব।

সর্বশেষ অর্থাৎ পঞ্চম অধিবেশন শুরু হয় বাদ এশা। ওই সময় চুনতি সীরত ময়দান জনসমুদ্রে পরিণত হয়েছিল। মাহ্ফিলে তকরীর পেশ করেন ইসলামিক ফাউন্ডেশন, ঢাকা–এর পরিচালক মাওলানা মুখলিছুর রহমান, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের মাওলানা খন্দকার মাহাবুবুল হক, মুফাচ্ছিরে কোরআন মাওলানা নাজিম উদ্দিন মুল্লা, আলেমেদ্বীন অধ্যাপক ড. হাফেজ মাওলানা শহিদুল ইসলাম বারাকাতি, উত্তর বাড্ডা কামিল মাদ্রাসা জামে মসজিদের খতিব আলহাজ মাওলানা জাকারিয়া আল হোসাইনি।

বিশাল ময়দানজুড়ে সৃষ্টি হয় জনসমুদ্র। কোথাও পিনপতনের শব্দ ছিল না। মাহফিল–প্যান্ডল মুখর ছিল আমিন আমিন ধ্বনিতে। পূর্ববর্তী অধিবেশনে উপস্থিত ছিলেন বায়তুশ শরফের পীর আলহাজ মাওলানা কুতুব উদ্দিন। মুনাজাত পরিচালনা করেন অধ্যাপক ড. হাফেজ মাওলানা শহিদুল ইসলাম বারাকাতি।

উল্লেখ্য, প্রতি বছরের মতো এবছরও সীরত মাহ্ফিলের প্রথম দিবস অনুষ্ঠিত হয় পহেলা ডিসেম্বর এবং এ মাহ্ফিল ছিল ৪৭তম।

মতামত...