,

সর্বশেষ
bnr ad 250x70 1

লাস্ট ডেট বলতে কোনো শব্দ নেই : মেয়র

ajm nasir hasiনাছিম মাহমুদ, স্টাফ রিপোর্টার, বিডিনিউজ রিভিউজঃ‘ঘুষ না দেয়ায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন বরাদ্দ কম পাচ্ছে’ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন এমন বক্তব্যের প্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয় সাতদিনের সময় দিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিনকে দেয়া চিঠির সময় শেষ হচ্ছে আজ মঙ্গলবার। তবে চিঠির জবাব ইতোমধ্যে আদৌ দিয়েছেন কী না বা আজ দেয়ার সম্ভাবনা রয়েছে তা স্পষ্ট করেন নি মেয়র।

চিঠির উত্তর দেয়া প্রসঙ্গে জানতে চাইলে সোমবার ২২ আগস্ট একটি অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের বলেন, ‘লাস্ট ডেট বলতে কোনো শব্দ নেই। এটির কোনো বাধ্যবাধকতা নেই। এটি কোনো শো’কজ না। এটি কোনো ব্যাখ্যাও না। আমি আমার অবস্থান থেকে যা যা করার করব ও বলব। সব দেখবেন ও জানবেন। আমি যা কিছু করছি চট্টগ্রামের স্বার্থে। শুধু চট্টগ্রাম নয়, দেশের স্বার্থেও। শুধু আঞ্চলিক দৃষ্টিকোণ থেকে বলেছি বিষয়টি এমন না।’ এর আগে ১২ আগস্ট মেয়র বলেছিলেন, ‘নির্দিষ্ট সময়ের মধ্যেই জবাব দেয়া হবে’।

প্রসঙ্গত, গত ১০ আগস্ট নগরীর থিয়েটার ইনস্টিটিউটে ‘স্বাস্থ্যরক্ষা ও নিরাপদ নগর’ শিরোনামে চট্টগ্রাম নগর সংলাপ-২০১৬ অনুষ্ঠিত হয়েছিল। এই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেছিলেন, ‘দাবি মত’ কর্মকর্তাদের ঘুষ দিলে যেখানে ৩শ থেকে ৩শ ৫০ কোটি বরাদ্দ পাওয়া যেত সেখানে তা না দেয়ায় পরিমাণ কমে এসেছে’।

মেয়রের এমন অভিযোগকে আমলে নিয়ে ১১ আগস্ট স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রমাণ চেয়ে মেয়র আ জ ম নাছিরকে চিঠি দেন। এতে সাতদিনের মধ্যে জবাব দিতে বলা হয় ।

তবে মেয়র আনুষ্ঠানিকভাবে চিঠি পান ১৪ আগস্ট। পরদিন জাতীয় শোক দিবস উপলক্ষে সরকারি বন্ধ ছিল। বন্ধ বাদ দিলে ওই সপ্তাহে মোট কর্মদিবস ছিল চারদিন। আজকের দিনে তা সাত কর্মদিবসে পৌঁছুলো।

স্থানীয় সরকার মন্ত্রণালয় সাতদিনের সময় দিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিনকে দেয়া চিঠির প্রতিবাদে ইতি মধ্যেই চট্টগ্রামের সর্বত্র প্রতিবাদের ঝড় উঠে এবং চট্টগ্রামসহ দেশের মানুষ মেয়রের পক্ষে জোরালো সমর্থন জানিয়ে মেয়রকে দেয়া চিঠি প্রত্যাহার করে নেয়ার জোর দাবি জানিয়ে রাজপথে বহু সমাবেশ ও মানব্বন্ধন পালন করেছে সাধারণ মানুষ।

মতামত...