,

সর্বশেষ
bnr ad 250x70 1

লোহাগাড়ায় পশুর হাট জমে উঠেছে

মোহাম্মদ ইলিয়াছ, লোহাগাড়া,৩১ আগস্ট, বিডিনিউজ রিভিউজ.কম:: দক্ষিণ চট্টগ্রামের সেরা পশুর হাট লোহাগাড়া উপজেলার পদুয়া তেওয়ারী হাট। এ হাটে প্রতি বছরের এবারও কোরবানি পশুর হাট জমে উঠেছে। পদুয়া এসিএম উচ্চ বিদ্যালয় মাঠ, পুকুরের পাড় ও আশপাশের রাস্তায় বসে পশুর হাট। বুধবার (৩০ আগস্ট) সকাল থেকে উক্ত হাটে বিভিন্ন স্থান থেকে গরু-ছাগল আসতে থাকে। বিকেল নাগাদ উক্ত হাটের পদুয়া হাই স্কুল মাঠ, মাঠের পাশের পুকুরের পাড় ও আশ-পাশের রাস্তা পশুতে ভরে যায়।

বিকেলে উক্ত হাটে গিয়ে দেখা গেছে, দেশী গরু বেশি উঠেছে। রাত ৯টায় এ হাটে প্রচুর গরু দেখা গেছে। বাজারে মাঝারি আকারের গরু বেশি উঠেছে। পাশাপাশি উঠেছে ছাগল। ১২০-১৪০কেজি ওজনের গরুর দাম ৬৫-৭০ হাজার টাকা। উপজেলার এ স্থায়ী পশুর হাট পদুয়া তেওয়ারী হাট সপ্তাহে রবিবার ও বুধবার বসে। দুর-দুরান্ত থেকে গরু-ছাগল কিনতে ক্রেতারা এখানে আসে।

গরু কিনতে আসা একজন ক্রেতা জানান, হালের গরু থেকে শুরু করে সব ধরণের ভাল পশু পাওয়া যায় এখানে। একজন বিক্রেতা জানান, এবারে ক্রেতাদের দেশি গরুর চাহিদা বেশি।

পদুয়া এসিএম হাই স্কুলের প্রধান শিক্ষক মাহমুদুর রহমান জানান, কোরবানীর ঈদ আসলে পদুয়া তেওয়ারী হাটে জমজমাট গরুর বাজার বসে। স্কুলের মাঠ পর্যন্ত গরু উঠে ভরে যায়। স্কুলের মাঠ ব্যবহারের জন্য ইজারাদাররা স্কুলের ফান্ডে কোন টাকা দেয় না। বিষয়টি তিনি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেছেন বলে জানান।

মতামত...