,

সর্বশেষ
bnr ad 250x70 1

শওকত ও মাহমুদুর রহমানের মুক্তিতে প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা

Mhamudor-showkatনিজস্ব  প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ  বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি  শওকত মাহমুদ ও দৈনিক আমার দেশ পত্রিকার  ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তিতে প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা করেছেন সাংবাদিকরা।

সোমবার (০৪ এপ্রিল) সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির একান্ত সচিব(আপিল বিভাগ) মোহাম্মদ আনিসুর রহমানের কাছে এ বিষয়ে স্মারকলিপি হস্তান্তর করেন সাংবাদিক নেতারা।

প্রধান বিচারপতির বরাবরে দেওয়া স্মারকলিপিতে স্বাক্ষর করেন সাংবাদিক নেতা ও সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী, বিএফইউজ’র একাংশের মহাসচিব এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সভাপতি কবি আবদুল হাই শিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, আমার দেশের নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়শনের সভাপতি একেএম মহসিন ও সাধারণ সম্পাদক মীর আহমেদ মীরু।

স্মারকলিপিতে বলা হয়, মাহমুদুর রহমান ও শওকত মাহমুদ দীর্ঘদিন ধরে কারাবন্দি আছেন। সব মামলায় উচ্চ আদালতে জামিন পাওয়ার পরও তাদেরকে পুরনো মামলায় শ্যোন অ্যারেস্ট দেখিয়ে কারাগারে রাখা হয়েছে। এসব মানবাধিকারের চরম লঙ্ঘন।

মাহমুদুর রহমান ও শওকত মাহমুদ যাতে সব ধরনের আইনি জটিলতা এবং সরকারের ‘অবৈধ তৎপরতা’ থেকে মুক্ত হয়ে জেল থেকে মুক্তি লাভ করতে পারেন সেজন্য প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা করেন সাংবাদিক নেতারা।

বি এন আর/০০১৬/০০৪/০০৪/০০০৪৭৮৯/ এন

মতামত...