,

সর্বশেষ
bnr ad 250x70 1

শাহজালালে ২৫ কেজি স্বর্ণের বার উদ্ধার

goldনিজস্ব প্রতিবেদক,ঢাকা,২২,জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম) ::  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক দু’টি বিমান থেকে সাড়ে ১২ কোটি টাকা মূল্যের সাড়ে ২৫ কেজি ২২০টি স্বর্ণের বার উদ্ধার করেছে ।

বৃহস্পতিবার ( ২১ জানুয়ারি) রাত ১১টার দিকে স্বর্ণগুলো উদ্ধার করা  হয়।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহা-পরিচালক মঈনুল হক এ তথ্য নিশ্চিত করে জানান, রাত সাড়ে ৯টার দিকে মালয়েশিয়া থেকে আসা একটি ফ্ল্যাইট (এমএইচ ১৯৬) ঢাকায় পৌঁছে। গোপন সংবাদের ভিত্তিতে ওই ফ্ল্যাইটে অভিযান চালিয়ে ১৭ ই ও ১৭ এফ নম্বরের সিটের নিচ থেকে ২৩ কেজি ২শ গ্রাম ওজনের ২০০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

তিনি  জানান, এ ঘটনার একঘণ্টা পর সাড়ে ১০টার দিকে রিজেন্ট এয়ারের একটি ফ্ল্যাইটের (আরএক্স ৭৮৭) টয়লেট থেকে ২ কেজি ৩শ গ্রাম ওজনের ২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দার এ কর্মকর্তা জানান, উদ্ধার করা স্বর্ণগুলোর আনুমানিক বাজারমূল্য সাড়ে ১২ কোটি টাকা। স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত কাউকে আটক করা যায়নি। তবে তাদের শনাক্তের চেষ্টা চলছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, গত ১৯ জানুয়ারি রিজেন্ট এয়ারের একই ফ্ল্যাইট (আরএক্স ৭৮৭) থেকে ৬ কোটি টাকা সমমূল্যের প্রায় ১২ কেজি ওজনের ১০০টি স্বর্ণের বার উদ্ধার করে ঢাকা কাস্টমসের প্রিভেন্টিভ টিম

মতামত...