,

সর্বশেষ
bnr ad 250x70 1

শাহজালাল বিমানবন্দরের টয়লেটে ময়লার ঝুড়িতে ৩ কেজি সোনা

gনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টয়লেটে ময়লার ঝুড়িতে তিন কেজি সোনা পেয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মঈনুল খান জানান, সোমবার সকালে বিমানবন্দরে একটি ময়লার ঝুড়িতে টেপ মোড়ানো ১০টি সোনার বিস্কুট পাওয়া যায়, যেগুলোর ওজন সব মিলিয়ে ৩ কেজি।

গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৫টা থেকে শুল্ক গোয়েন্দারা বিমানবন্দরের বিভিন্ন স্থানে অবস্থান নেন এবং বিভিন্ন পয়েন্টে তল্লাশি শুরু করেন। এক পর্যায়ে সকাল ৬টার দিকে ইমিগ্রেশনের টয়লেটে ময়লার ঝুড়িতে ওই সোনা পাওয়া যায়।

তিনি জানান, ময়লার ঝুড়িতে টিস্যু পেপার দিয়ে পাঁচটি প‌্যাকেট ঢেকে রাখা হয়েছিল। পাঁচ প্যাকেটে ছিল ১০টি সোনার বিস্কুট, সেগুলো আবার কালো টেপে মোড়ানো ছিল।

সোনার বিস্কুটগুলোর মধ‌্যে পাঁচটির ওজন ৫০০ গ্রাম করে। আর বাকি পাঁচটি ছিল ১০০ গ্রাম ওজনের। জব্দ করা সোনার আনুমানিক বাজার মূল্য দেড় কোটি টাকা বলে শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক জানান।

শুল্ক গোয়েন্দারা বলছেন, কুয়ালালামপুর থেকে বাংলাদেশ বিমান, দোহা থেকে কাতার এয়ারওয়েজের ফ্লাইট এবং কুয়েত থেকে কুয়েত এয়ারওয়েজের ফ্লাইট প্রায় একসঙ্গে অবতরণ করে ওই সময়।

তাদের ধারণা, ওই সময় তল্লাশির কড়াকড়ি দেখে কোনো যাত্রী ইমিগ্রেশনের টয়লেটের ঝুড়িতে সোনা ফেলে পালিয়েছে। সিসিটিভির ফুটেজ দেখে তাকে শনাক্ত করার চেষ্টা করছেন শুল্ক গোয়েন্দারা।

মতামত...