,

সর্বশেষ
bnr ad 250x70 1

শাহবাগে রাস্তা অবরোধ যান চলাচল বন্ধ

sahbag a road blockনিজস্ব প্রতিবেদক,বিডি নিউজ রিভিউজ ডটকমঃঢাকা, সোহাগী জাহান তনুর হত্যার বিচারের দাবিতে সারা দেশে  বাম ছাত্র সংগঠনগুলোর আধাবেলা হরতাল চলছে।

হরতালের প্রথম প্রহর সকাল থেকে রাজধানীর শাহবাগ অবরোধ করে রেখেছে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্যের নেতা-কর্মীরা। ফলে ওই এলাকা দিয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। রাজধানীতে সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

ডিএমপির রমনা জোনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার (পেট্রোল) এস এম ইমানুল ইসলাম বলেন, প্রায় আড়াইশ শিক্ষার্থী প্রগতিশীল ছাত্রজোটের হরতালের সমর্থনে সোমবার সকাল সাড়ে ৭টার দিকে শাহবাগে অবস্থান নেয়। তাদের অবরোধের কারণে চার রাস্তার কোনো দিকেই যান চলাচল করতে পারছে না।

হরতাল পালনকারীরা বিভিন্ন স্লোগান দিচ্ছেন এবং তনু হত্যার বিচার দাবি করছেন।

আন্দোলনের সমন্বয়ক সুস্মিতা রায় সুপ্তি বলেন, ‘আমাদের পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে আজকের অর্ধদিবস হরতাল পালিত হচ্ছে। দুপুর ১২টা পর্যন্ত চলবে আমাদের কর্মসূচি। সারা দেশে জোটের নেতা-কর্মীদের পক্ষ থেকে হরতাল পালিত হচ্ছে।’

তিনি আরো বলেন, ‘আমরা আশা করি খুব শিগগিরই সরকার আমাদের দাবি মেনে নেবে। অন্যথায় পরবর্তী সময়ে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।’

কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের সম্মান দ্বিতীয় বর্ষের ছাত্রী ও নাট্যকর্মী সোহানী জানান তনু গত ২০ মার্চ ময়নামতি ক্যান্টনমেন্ট এলাকার মধ্যে খুন হন। এরপর খুনি শনাক্ত না হওয়ায় এবং ময়নাতদন্তে ধর্ষণের আলামত না পাওয়ায় এর সুষ্ঠু তদন্ত নিয়ে সন্দেহ প্রকাশ করে বাম ছাত্র সংগঠনগুলো গত ৭ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাওয়ে যায়। ওই কর্মসূচি থেকেই ২৫ এপ্রিল অর্ধদিবস হরতালের ঘোষণা দেয় প্রগতিশীল ছাত্র জোট এবং সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য।

 

মতামত...