,

সর্বশেষ
bnr ad 250x70 1

শাহ আমানতে বিমানের যান্ত্রিক ত্রুুটি মস্কটগামী ফ্লাইট বাতিল

biman busনিজস্ব প্রতিবেদন,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, যান্ত্রিক ক্রুটির কারণে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে মস্কটগামী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট বাতিল করা হয়েছে। শনিবার সকাল আটটার দিকে এই ঘটনা ঘটেছে। বিমানটি ছেড়ে যাওয়ার আগ মুহুর্তে দরজা ভেঙ্গে আটকে গেলে এ পরিস্থিতির শিকার হয়।

শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর ইমিগ্রেশন পুলিশের সহকারী কমিশনার পলাশ কান্তি নাথ জানিয়েছেন, ফ্লাইট বিজি- ১২৩ বোয়িং বিমানটি ৩১৫ জন যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে ওমানের মস্কট যাওয়ার কথা ছিলো, কিন্তু যাত্রীরা বিমানে আরোহনের পর বিমান ছাড়ার আগমুহুর্তে বোডিং ব্রীজের সাথে লেগে বিজি- ১২৩ ফ্লাইটের দরজা ভেঙ্গে গেছে, যার ফলে বিমানটি আর ছেডে যেতে পারেনি।

তিনি আরো জানান, ঢাকা থেকে অপর একটি ফ্লাইট এনে এইসব যাত্রীকে নিয়ে বেলা একটার দিকে গন্তেব্যে ছেড়ে যাওয়া হয়।

মো. আহসান নামে ওই বিমানের এক যাত্রী জানান, বিমানটি উড্ডয়নের আগেই দরজা খুলে পড়ে যায়। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। পরে যাত্রা বাতিল করা হয়। যাত্রীরা সবাই নিরাপদে নেমে যেতে পেরেছেন।

শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে কর্মরত বাংলাদেশ বিমানের জুনিয়র গ্রাউন্ড অফিসার সৈয়দ আরদেশীর রুমি জানিয়েছেন, বোয়িং -৭৭৭-২০০ ফ্লাইটটি সকাল সাড়ে আটটায় মস্কটের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার শিডিউল ছিলো, সব যাত্রীরা আসন গ্রহন করার পর বিমানটি উড়ার প্রস্তুতি নিচ্ছিল।

বিমানটিকে জায়গা থেকে নাড়ানোর জন্য ‘পুশ-কাট’ দিয়ে ধাক্কা দেওয়ার সময়ের যান্ত্রিক ক্রুটির কারণে বোডিং ব্রীজের দরজার সাথে বিমানের দরজা আটকে যায়, এতে বিমানটির দরজা অনেকখানি ক্ষতিগ্রস্থ হয়েছে।

আরদেশীর রুমি আরো জানান, বিমানটিতে বড় ধরনের ক্ষতি হয়েছে, স্থানীয়ভাবে এটা মেরামত সম্ভব নয়, ঢাকা থেকে দুপুর পৌনে একটায় একটি ফ্রাইট এনে ওই বিমানে বিজি-১২৩ ফ্রাইটের যাত্রীদের মস্কট নিয়ে যাওয়া হয়েছে।

মতামত...