,

সর্বশেষ
bnr ad 250x70 1

শিশু মৃত্যুর ঝুঁকি কমাতে ১৬ জুলাই ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল বাস্তবায়নের লক্ষে ১২ জুলাই মঙ্গলবার, সকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাতৃসদন হাসপাতাল মিলনায়তনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেমন মাতৃসদন হাসপাতালের আয়োজনে ‘এ্যাডভোকেসি সভা’ অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন মেমন জোনের জোনাল মেডিকেল অফিসার ডা. ইমাম হোসেন রানা। এতে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন মেমন মাতৃসদন হাসপাতালের ইনচার্জ ডা. আশীষ মুখার্জী।
প্রধান অতিথি ডা. মোহাম্মদ আলী বলেন, ১৬ জুলাই শনিবার দেশব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। তিনি ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের ১টি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর নির্দেশসমূহ যথানিয়মে পালন করার জন্য মাঠকর্মী ও স্বেচ্ছাসেবীদের আহবান জানান।

তিনি বলেন, শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি পরিমাণমতো ঘরে তৈরি সুষম খাবার খাওয়ানোর পরামর্শও দিতে হবে। ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচি বাস্তবায়নে অভিভাবকদের সহযোগিতা কামনা করেন। উল্লেখ্য যে, আগামী ১৬ জুলাই জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পালিত হবে। ‘এ্যাডভোকেসি সভায় স্বাস্থ্যকর্মী, স্বেচ্ছাসেবী সংগঠন ও এনজিও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

মতামত...