,

সর্বশেষ
bnr ad 250x70 1

শীর্ষে সাকিবের রংপুর, বিপিএলে

ঢাকা,০৮ ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):: BOLশেষ চারে খেলা নিশ্চিত ছিল আগেই। ফলে ম্যাচটি ছিল দুই দলের জন্যই শ্রেষ্ঠত্বের। তবে সাকিবের রংপুরের কাছে ম্যাচটির বিশেষত্ব ছিল আরেক জায়গায়। প্রথম পর্বের ম্যাচে এই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে নয় উইকেটে হেরেছিল রংপুর। মঙ্গলবার সেই হারের শোধ ভালোমতোই তুলল সাকিব শিবির। শুধু তাই নয়, মাশরাফির কুমিল্লাকে ২১ রানে হারিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষেও উঠে আসল রংপুর রাইডার্স।

প্রথম দল হিসাবে রংপুর গ্রুপ পর্বের সব খেলা শেষ করল। ১০ ম্যাচের মধ্যে সাতটিতে জয় পেয়েছে তারা, হার তিনটি। ফলে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। অন্যদিকে নয় ম্যাচে ১২ পয়েন্ট সংগ্রহ করা কুমিল্লা নেমে গেল দ্বিতীয় স্থানে। তবে কুমিল্লার ম্যাচ বাকি রয়েছে আরও একটি। ১০ ডিসেম্বর সিলেট সুপার স্টার্সের বিরুদ্ধে জয় পেলে শীর্ষে উঠার সুযোগ থাকবে কুমিল্লার।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৫৩ রান করে রংপুর। জবাবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ১৯.৫ ওভারে অলআউট ১৩২ রানে। কুমিল্লার হয়ে একমাত্র ওপেনার ইমরুল কায়েস ছাড়া আর কেউই জ্বলে উঠতে পারেননি। ২৪ বলে ৩৮ রান করেন ইমরুল।

বাকিরা ছিলেন যাওয়া আসার মধ্যে। শেষের দিকে দ্বিতীয় সর্বোচ্চ ছয় বলে ১৮ রান করে অপরাজিত থাকেন কুমিল্লার পেসার আবু হায়দার। এছাড়া শোয়েব মালিক ২৪ বলে ১৫, শুভাগত হোম ১৩ বলে ১২, আহমেদ শেহজাদ ১৩ বলে ১০ রান করেন। রংপুরের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন থিসারা পেরেরা। এছাড়া সজীব, মোহাম্মদ নবী দুটি, সাকিব, আরাফাত ও সামি নেন একটি করে উইকেট।

টসে হেরে এর আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৫৩ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। শুরুতে ছয় বলে পাঁচ রান করে আবু হায়দারের বলে শুভাগত হোমের হাতে ক্যাচ দিয়ে ওপেনার সৌম্য সরকার ফিরলেও খণ্ড খণ্ড জুটিতে চ্যালেঞ্জিং স্কোর সংগ্রহ করে রংপুর।

আগের ম্যাচের ম্যাচ সেরা জহুরুল ইসলাম এদিনও ব্যাট হাতে বেশ উজ্জ্বল। ৫০ বলে ৬২ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন রংপুরের এই ব্যাটসম্যান। আলো ছড়ানো এই ইনিংসে সাতটি চার ও দুটি ছক্কা হাঁকিয়েছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে ড্যারেন সামির ব্যাট থেকে। ২০ বলে ২৪ রান করেন তিনি।

এছাড়া রংপুর অধিনায়ক সাকিব আল হাসান ১৫ বলে ২০, সিমন্স ১৮ বলে ১৩, মোহাম্মদ নবী ৭ বলে ১২ রান করেন। কুমিল্লার হয়ে বল হাতে আবু হায়দার দুটি, শোয়েব মালিক, এসার জাইদি, আন্দ্রে রাসেল ও কামরুল ইসলাম রাব্বি একটি করে উইকেট নেন।

মতামত...