,

সর্বশেষ
bnr ad 250x70 1

শুভ জন্মদিন: মাশরাফি ও জুনিয়র মাশরাফি

mas-sonনড়াইল সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের (ওয়ানডে ও টি-টোয়েন্টি) সফল অধিনায়ক নড়াইল এক্সপ্রেসখ্যাত মাশরাফি বিন মুর্তজার ৩৩তম জন্মদিন আজ।

একই সঙ্গে তার ছেলে সাহেলেরও আজ জন্মদিন। বাপ-বেটার জন্মদিনকে ঘিরে মাশরাফি ভক্তদের মাঝে চলছে উৎসবের আমেজ। দিনব্যাপী আয়োজন করেছে নানা অনুষ্ঠানের।masrafi

মাশরাফির জন্ম ১৯৮৩ সালের ৫ অক্টোবর নড়াইল শহরের মহিষখোলায়। তার পিতার নাম গোলাম মুর্তজা স্বপন এবং মাতার নাম হামিদা বেগম বলাকা। দুই ভাইয়ের মধ্যে মাশরাফি বড়। ছোট ভাই সিজার মাহমুদও ক্রিকেট নিয়েই সময় কাটান। মাশরাফি বিয়ে করেছেন তার বাসা থেকে এক কিলোমিটার দূরে আলাদাতপুরে। তার স্ত্রীর নাম সুমনা হক সুমি।

মাশরাফির ৩৩তম জন্মদিন হলেও এর আগে কখনো আনুষ্ঠানিকভাবে জন্মদিন পালন করা হয়নি। জন্মদিন, বিবাহবার্ষিকীসহ এ ধরনের অনুষ্ঠানের প্রতি পরিবারের তেমন আগ্রহ নেই। তবে এ বছর মাশরাফির ভক্তরা জন্মদিন উপলক্ষে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করেছেন বলে জানা গেছে।

মাশরাফি ফ্যানস ক্লাবের সদস্য নাঈমুর রহমান হৃদয় বিডিনিউজ রিভিউজকে জানান, মাশরাফি বিন মুর্তজা ও জুনিয়র মাশরাফির (সাহেল) যৌথ জন্মদিন উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি রয়েছে। তবে বিকেলে মাশরাফির বাড়িতে কেক কাটবেন মাশরাফির মা হামিদা বেগম। এ ছাড়া দোয়াসহ বেশ কিছু অনুষ্ঠান রয়েছে তাদের।

মাশরাফি ফাউন্ডেশনের উপদেষ্টা সৈয়দ খায়রুল ইসলাম বিডিনিউজ রিভিউজকে জানান, অধিনায়ক মাশরাফি ও জুনিয়র মাশরাফির জন্মদিন পালন উপলক্ষে বুধবার বিকেলে জেলা পাবলিক লাইব্রেরিতে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন নড়াইলের জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ।

নড়াইল সদর উপজেলার বিছালী এলাকার চন্দন বিশ্বাস বিডিনিউজ রিভিউজকে জানান, শতগুণে গুণান্বিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার জন্মদিনে বিছালী এলাকায় একটি ভ্রাম্যমাণ লাইব্রেরি চালু করা হচ্ছে। এ ছাড়া জন্মদিন উপলক্ষে কেক কাটাসহ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা সৈয়দ তারিকুল ইসলাম শান্ত বিডিনিউজ রিভিউজকে জানান, জন্মদিন উপলক্ষে বিকেল ৫টায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়াম থেকে র‌্যালি বের করা হবে। এ ছাড়া কেক কাটাসহ জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি পালন করা হবে।

 ছেলে ও নাতির জন্মদিনে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন মাশরাফির মা হামিদা বেগম বিডিনিউজ রিভিউজকে জানান, মাশরাফি এখন ঢাকায় ক্রিকেট খেলা নিয়ে ব্যস্ত রয়েছে। মাশরাফি যাতে সুস্থ থাকতে পারে এবং আগামী দিনে দেশের জন্য সুনাম বয়ে আনতে পারে, সে জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। পাশাপাশি মাশরাফির ছোট ভাই সিজার মাহমুদ টাইফয়েডে আক্রান্ত হওয়ায় তার জন্যও দোয়া চেয়েছেন।

নড়াইল জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু বিডিনিউজ রিভিউজকে বলেন, ‘মাশরাফি আমাদের দেশের সম্পদ। সে যেন দেশের জন্য আরো মঙ্গল বয়ে আনতে পারে সেই প্রত্যাশা করি।’

মতামত...