,

সর্বশেষ
bnr ad 250x70 1

শৃঙ্খলা ভঙ্গ করলেই বহিষ্কার

Premie- u logoনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ শৃঙ্খলা ভঙ্গ করে কোন শিক্ষার্থী কোন ধরনের উচ্ছৃঙ্খল কাজের সঙ্গে যুক্ত হলে বহিষ্কারের ঘোষণা দিয়েছে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (৪ মে) গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে বিষয়টি জানিয়েছে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো.আবু তাহের এই বিজ্ঞপ্তি পাঠিয়েছেন।

২৯ মার্চ প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের দামপাড়া ক্যাম্পাসে দুই দল ছাত্রের মধ্যে মারামারিতে নাসিম আহমেদ সোহেল নামে এক ছাত্রলীগ নেতা মারা যায়। এর জের ধরে সোহেলের সহপাঠী ছাত্র এবং ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের দামপাড়া ও প্রবর্তক ক্যাম্পাসে ব্যাপক ভাংচুর চালায়।

বিজ্ঞপ্তিতে বলা bnr ad 250x70 1হয়, প্রশাসনিক ও প্রকৌশল ভবনে ধ্বংসযজ্ঞের ফলে আনুমানিক এক কোটি টাকারও বেশি সম্পদহানি হয়েছে।

‘এই ধ্বংসযজ্ঞের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুলিশের কাছে অভিযোগ দিয়েছে এবং পুলিশের অনুরোধে প্রয়োজনীয় তথ্য উপাত্ত সরবরাহ করেছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আশা ও দাবি করছে, পুলিশ অবিলম্বে ধ্বংসযজ্ঞে অংশগ্রহণকারীদের গ্রেফতার করবে। ’

হত্যাকাণ্ডকে পুঁজি করে প্রিমিয়ারের কিছু ছাত্র বহিরাগতদের নিয়ে এই ধ্বংসযজ্ঞ চালিয়েছে বলে বিজ্ঞপ্তিতে দাবি কর‍া হয়েছে।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদে কিছু ছাত্রের মধ্যে নেতৃত্ব নিয়ে অন্তর্দ্বন্দ্বের কারণে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অপরাধীদের দ্রুত গ্রেফতারেরও দাবি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছু ছাত্র ও বহিরাগত একটি শক্তি হত্যাকাণ্ডের ঘটনাকে আবারও রাজনৈতিক রূপ দিয়ে বিশ্ববিদ্যালয়ে আবারও বিশৃঙ্খলা সৃষ্টি করতে তৎপর হয়ে উঠছে বলে প্রতীয়মান হচ্ছে। যেসব ছাত্র বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গ করে কোন ধরনের উচ্ছৃঙ্খল কর্মে যুক্ত হবে তাদের তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হবে।

 

মতামত...