,

সর্বশেষ
bnr ad 250x70 1

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল শনিবার শুরু

হোসেন বাবলা, ১৭ ফেব্রুয়ারী, বিডিনিউজ রিভিউজ.কম:: এমএ আজিজ স্টেডিয়ামে গেলেই আপনাকে একটা ফুটবলীয় আবেশ পেয়ে বসবে। তা হতেই হবে, কেননা কাল শনিবার থেকে যে এখানেই শুরু হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের ২য় আসর। এ উপলক্ষে চারিদিকে সাজ সাজ একটা রব। স্টেডিয়ামকে ঢেলে সাজানোর আপ্রাণ চেষ্টা করা হয়েছে। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। কর্মীরা স্ব স্ব কাজে ব্যস্ত, হাফ ছেড়ে বাঁচার উপায় নেই, কেননা সময় একেবারে সন্নিকটে। সব ধরনের প্রস্তুতি প্রায় শেষের দিকে হলেও মাঠটা এখনো আন্তর্জাতিক মানের হয়ে উঠেনি এবং শেষ পর্যন্ত হয়ে উঠতে পারবে কিনা এ মুহূর্তে বলা মুশকিল হয়ে দাঁড়িয়েছে। প্রচার প্রচারণায়ও দুর্বলতা পরিলক্ষিত হয়েছে। এ প্রতিযোগিতায় বাংলাদেশের তিনটি এবং বিদেশি ৫টি দলসহ মোট ৮টি দল অংশ নিচ্ছে। ৫ বিদেশি দলই এখন চট্টগ্রামে অবস্থান করছে। ঢাকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল আবাহনী ও মোহামেডান আজ এসে পৌঁছুবে। এছাড়া স্বাগতিক দল চট্টগ্রাম আবাহনীতো এখানেই রয়েছে। প্রতিযোগিতার খেলাগুলো মাছরাঙ্গা টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে।

আগামীকাল শনিবার বিকেল ৪টায় প্রধান অতিথি হিসেবে এ প্রতিযোগিতার উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। বিশেষ অতিথি থাকবেন ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেণ সিকদার, চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছিরউদ্দিন, ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এবং বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন আহমেদ। সভাপতিত্ব করবেন আবাহনী লিমিটেডের চেয়ারম্যান এমএ লতিফ এমপি। উদ্বোধনী খেলায় কিরগিজস্তানের আলগা এফসি ও দক্ষিণ কোরিয়ার পচেওন এফসি মুখোমুখি হবে। একইদিন সন্ধ্যে ৭টায় ফ্লাড লাইটে অপর খেলায় ঢাকা আবাহনী ও মালদ্বীপের টিসি স্পোর্টস প্রতিদ্বন্দ্বিতা করবে। সাইফ পাওয়ারটেকের সহযোগিতায় দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্টের আয়োজন করছে চট্টগ্রাম আবাহনী লিমিটেড। এ উপলক্ষে গতকাল দুপুরে চিটাগাং ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে প্রতিযোগিতার বিভিন্ন তথ্য উপস্থাপন করে বক্তব্য রাখেন চট্টগ্রাম আবাহনী লিমিটেডের চেয়ারম্যান সংসদ সদস্য এমএ লতিফ, টুর্নামেন্ট আয়োজক কমিটির মহাসচিব সংসদ সদস্য শামসুল হক চৌধুরী, সাইফ পাওয়ার টেকের ব্যবস্থাপনা পরিচালক ও আয়োজক কমিটির চিফ কো-অর্ডিনেটর তরফদার রুহুল আমিন, বাফুফে সাধারণ সম্পাদক আবু নঈম সোহাগ, মিডিয়া কমিটির চেয়ারম্যান আলী আব্বাস ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) অতিরিক্ত সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন শামীম প্রমুখ। টুর্নামেন্ট কো-অর্ডিনেটর শাকিল মাহমুদ চৌধুরীর পরিচালনায় এসময় অন্যান্যের মধ্যে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম তালুকদার এবং সিজেকেএস’র তিন সহ-সভাপতি মোজাম্মেল হক, মো. হাফিজুর রহমান ও এডভোকেট শাহীন আফতাব উপস্থিত ছিলেন।
সংসদ সদস্য শামসুল হক চৌধুরী বলেন, এত বড় টুর্নামেন্টে ভুলত্রুটি থাকতেই পারে। ভুল সংশোধনের সুযোগ দিয়ে টুর্নামেন্ট সফল করতে তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। চট্টগ্রাম আবাহনী লিমিটেডের চেয়ারম্যান সংসদ সদস্য এমএ লতিফ বলেন, প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছার কারণে দ্বিতীয়বারের মতো শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট চট্টগ্রামে অনুষ্ঠিত হচ্ছে। চট্টগ্রামবাসী যতদিন চাইবে ততদিন এ মাটিতেই এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনের আগে ঢাকায় লোগো উন্মোচন করার সময় টুর্নামেন্টের ওপর একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।
এই টুর্নামেন্ট আগামী ৩ মার্চ পর্যন্ত চলবে। এতে অংশ নেয়া দলগুলোর মধ্যে ৫টি বিদেশি ও তিনটি দেশি ফুটবল ক্লাব রয়েছে। বিদেশি ক্লাবগুলো হলো কোরিয়ার পসিয়ন সিটিজেন ফুটবল ক্লাব, আফগানিস্তানের সাহেন আসমাঈয়ি এফসি, কিরগিজস্তানের এফসি অলগা, মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব, নেপালের মানাং মারসায়াংদি। টুর্নামেন্টে অংশগ্রহণকারী বাংলাদেশের তিনদল হলো ঢাকা ও চট্টগ্রাম আবাহনী লিমিটেড এবং ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। প্রথম রাউন্ডে টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে গ্যালারির দর্শকদের জন্য ৫০ টাকা ও প্যাভিলিয়ন ১০০ টাকা। সেমিফাইনালে গ্যালারির টিকিট ১০০ টাকা ও প্যাভিলিয়ন ২০০ টাকা। ফাইনাল খেলায় টিকিটের দাম গ্যালারি ৩০০ টাকা ও প্যাভিলিয়নের দর্শকদের জন্য ৫০০ টাকা ধার্য করা হয়েছে।

মতামত...