,

সর্বশেষ
bnr ad 250x70 1

শেখ হাসিনার ভিশন-২০২১ দারিদ্র বিমোচন ও মানবিক উন্নয়নের প্রধান হাতিয়ার: মহিউদ্দিন চৌধুরী

m

নাছির মীর, বিডিনিউজ রিভিউজঃ চট্টগ্রামের প্রান্তিক জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন ও তাদের স্বাবলম্বী করার লক্ষে প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র পরিচালিত প্রকল্পগুলো পুনরুজ্জীবিত করার প্রক্রিয়া শুরুর উদ্যোগকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী স্বাগত জানিয়েছেন। তিনি বলেছেন, প্রশিকা’র মানবিক ও সামাজিক সেবামূলক কার্যক্রমের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুসৃত ভিশন-২০২১ এর সাথে সঙ্গতি রয়েছে। তাই তাদের প্রয়াস দারিদ্র বিমোচনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় তাদের অগ্রগতি ও প্রসারে আমি সর্বাত্মক প্রণোদনা প্রদান করে যাবো।

আজ রবিবার ২৫ সেপ্টেম্বর সকালে প্রশিকার একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী সাথে সাক্ষাৎ করতে এলে তাদের তিনি এ আশ্বাস প্রদান করেন। তিনি বলেন, যে কোন মহৎ কাজ দু’এক জন অসৎ মানুষের হীন স্বার্থের জন্য বিপন্ন হতে পারে। তাই এদের কাছ থেকে সর্তক থাকতে হবে এবং তারা যেন কোন বিভ্রান্তি ছড়াতে না পারে সে ব্যাপারে সকল স্তরের কর্মকর্তা-কর্মীদের সু-সংহত করতে হবে।

প্রতিনিধি দল আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরীকে অবহিত করেন যে, ১৯৭৬ সালে প্রশিকা প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. কাজী ফারুক আহমদের নেতৃত্বে সারা দেশে দারিদ্র বিমোচন, শিশু শিক্ষা, বয়স্ক শিক্ষা, নারীর ক্ষমতায়ন, সামাজিক বনায়ন, পুশ পালন, স্বাস্থ্য-শিক্ষা, দরিদ্রদের আইনী সহায়তা ও ক্ষুদ্রঋণ প্রদান কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এর আওতায় চট্টগ্রামে পাহাড়তলী, ডবলমুরিং, খুলশী, বায়েজিদ, আকবরশাহ, চান্দগাঁও ও বন্দর-এই আটটি থানায় তাদের শাখা পরিচালিত হয়ে আসছিল। মাঝ খানে এসব অফিসে দায়িত্বপালনকারী কিছু ব্যক্তি হীন স্বার্থে কেন্দ্রের সাথে দূরত্ব সৃষ্টি করায় কার্যক্রম পরিচালনায় স্থবিরতা আসে। তারা আলহাজ্ব এ.বি.এ মহিউদ্দিন চৌধুরীকে আরো জানান যে, তাঁকে পুরোভাগে রেখে এবং স্থানীয় জনপ্রতিনিধি, সমাজসেবী, রাজনীতিক এবং পেশাজীবী নেতৃবৃন্দকে সম্পৃক্ত করে চট্টগ্রাম প্রশিকার কার্যক্রমে গতিশীলতা আনয়নে আগ্রহী।

প্রতিনিধি দলে নেতৃত্ব দেন প্রশিকার নির্বাহী প্রধান খাজে আলম। দলে আরো ছিলেন-কর্মী প্রশাসন পরিচালক কাজী রোবায়েত আহমদ, সঞ্চয় ও ক্ষুদ্রঋণ পরিচালক শহিদুল ইসলাম খান, হাসান সাইয়েদ, আইনী সহায়তা পরিচালক খাদিজা সিদ্দিকা রীতা, পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ হোসেন হিরন, মহানগর জাতীয় পার্টি জেপি সভাপতি মোঃ আজাদ দোভাষ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নির্বাহ সদস্য সাবেক কাউন্সিলর নজরুল ইসলাম বাহাদুর, মুক্তিযোদ্ধা মোঃ ইউনুছ, কেন্দ্রিয় যুবলীগ নেতা আবদুল্লাহ আল মামুন চৌধুরী, পাহাড়তলী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মোতালেব, দীপক দত্ত, সৈয়দ আনোয়ার হোসেন সোহাগ, সুবল আচার্য, মোঃ ইমরান প্রমুখ।

মতামত...