,

সর্বশেষ
bnr ad 250x70 1

শেখ হাসিনার ২০০ বছর আয়ু চান রওশন

rousan1নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানের নিরাপত্তা তল্লাশি বাড়ানোর দাবি জানিয়ে সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেছেন, ‘আপনাকে অন্তত দুইশ বছর বাঁচতে হবে। না হলে আমাদের দেখবে কে ? এক দুঃস্বপ্নের মধ্যে আমরা জাতির পিতাকে হারিয়েছে। এখন আপনিই আমাদের অভিভাবক।’

বৃহস্পতিবার জাতীয় সংসদের ত্রয়োদশ অধিবেশনের সমাপনী ভাষণে এসব কথা বলেন তিনি।

এর আগে বৃহস্পতিবার সংসদের শেষ দিনের বৈঠকে পল্লী সঞ্চয় ব্যাংক (সংশোধন) বিল, ২০১৬ পাশ হয়। এছাড়া আরও দুটি বিল উত্থাপন করা হয়। মাত্র ৫ কার্যদিবসের এই অধিবেশনে মোট পাঁচটি বিল পাশ হয়।

রাত সাড়ে ৮টার দিকে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশন সমাপ্তি সংক্রান্ত রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আদেশ পাঠ করেন।

প্রধানমন্ত্রীকে বহনকারী উড়োজাহাজে তিনবার নিরাপত্তা তল্লাশি চালানোর দাবি জানিয়ে রওশন এরশাদ বলেন, ‘প্রধানমন্ত্রীকে ত্রুটিপূর্ণ বিমানে কেন চড়ানো হলো? ওই বিমানে নাকি আগেও সমস্যা ছিল। নাট বল্টু ঢিলা করে সোনা চোরাচালান করা হয়েছিল। আমরা চাই আপনি ২০০ বছর বাঁচুন। না হলে আমাদের কে দেখবে? জাতির পিতাকে হারানো একটা দুঃস্বপ্ন ছিল।’

রোহিঙ্গা শরনার্থী সঙ্কট নিয়ে রওশন এরশাদ বলেন, ‘সিরিয়ার আয়লান যখন সমুদ্রে পড়েছিলো তখন সারাবিশ্ব কথা বলেছিল। বিশ্বের সেই বিবেক এখন কোথায়? জাতিসংঘ থেকে উদ্যোগ নেওয়া হয়নি। আশ্চর্য লাগে। অং সান সু কি নোবেল লরিয়েট। তিনি চুপ করে আছেন। ড. ইউনূসও চুপ। হাজার হলেও রোহিঙ্গারা মানুষ। মানবিক দিক দেখতে হবে।

মতামত...