,

সর্বশেষ
bnr ad 250x70 1

‘শেখ হাসিনা শুধু বাংলাদেশের নন, তিনি এখন বিশ্বনেত্রী’

cনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক পুরস্কার লাভ করায় তাঁকে অভিনন্দিত করতে চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগ আয়োজিত যুব সমাবেশে নাট্য ও চলচ্চিত্র ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশের নন, তিনি আজ বিশ্বনেত্রী। তিনি সারা বিশ্বে উন্নয়নের জন্য বিশ্বজনীন কল্যাণ ও মঙ্গল প্রতিষ্ঠায় নেতৃত্ব দিচ্ছেন। তাই ইতোমধ্যে প্রায় ৩০টি আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়ে বাঙালি জাতিসত্তাকে ধন্য করেছেন। আমাদেরকে মনে রাখতে হবে জনগণই ক্ষমতার চালিকা শক্তি। তাই মাছ ও পানির সাথে যে সম্পর্ক জনগণ ও রাজনৈতিকদের সে সম্পর্ক রচনা করতে হবে। গতকাল বিকেলে চট্টগ্রাম মুসলিম হল চত্বরে আয়োজিত যুব সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী-বন্দর-পতেঙ্গা থেকে নির্বাচিত সংসদ সদস্য এমএ লতিফকে জামাত আখ্যা দিয়ে বলেন বন্দর-পতেঙ্গার এমপি লতিফ জামাত। আমাদের নেত্রী তাকে এমপি নির্বাচিত করেছেন, মহানগর আওয়ামী লীগের সদস্য বানিয়েছেন-কিন্তু তিনি একদিনের জন্যও মহানগর আওয়ামী লীগের মিটিংয়ে আসেননি।

তিনি যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, জঙ্গি দমন এবং জঙ্গিদের বিরুদ্ধে আঁতাতকারীদের বিরুদ্ধে অবস্থান নেয়ার জন্য আপনাদের হাতে যে লাঠি তুলে দিয়েছি-সেই লাঠি দিয়ে জঙ্গি মদদদাতা ও মাফিয়াদের যেখানেই পাবেন মাথায় আঘাত করবেন। আঘাতের দায়ে কারো মৃত্যু হলে আমি নির্দেশদাতা সকল দায়-দায়িত্ব আমার। সেটার জন্য জেলে যেতে হলে আমি যাবো। তবু এই জঙ্গি মদদদাতা এবং মাফিয়াচক্রকে ছাড় দিবেন না।

চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু’র সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক দেলোয়ার খোকার সঞ্চালনায় অনুষ্ঠিত যুব সমাবেশে মহিউদ্দিন চৌধুরী আরো বলেন, মাদক, অস্ত্রবাজি ও চাঁদাবাজি আমাদের সমাজকে ক্ষত-বিক্ষত করছে। এতে সাধারণ মানুষ কষ্ট পাচ্ছে। সর্বোপরি নতুন প্রজন্ম অভিশপ্ত হচ্ছে। এই লজ্জাকে অবশ্যই দূর করতে হবে। তিনি আরও বলেন, আমাদের মধ্যে বিভেদ, বিভ্রান্তি দূর করে গণতন্ত্রের চর্চা করতে হবে। গণতন্ত্র মানে এই নয়, যা ইচ্ছা তাই করা হবে। গণতন্ত্রের ভাষা হলো সত্য, সুন্দর ও কল্যাণকে প্রতিষ্ঠিত করা।

নাট্য ও চলচ্চিত্র ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য যে পরিমাণ ত্যাগ স্বীকার করছেন-আমাদের সকলের উচিত তার সিকি পরিমাণ হলেও ত্যাগ স্বীকার করে প্রধানমন্ত্রীর অগ্রযাত্রায় সামিল হওয়া। আজকে শেখ হাসিনা শুধু বাংলাদেশের পরিবর্তনের জন্য নেতৃত্ব দিচ্ছে না না-বিশ্বকে পরিবর্তনের জন্য নেতৃত্ব দিচ্ছেন। তিনি বলেন, যুবশক্তিকে আত্মশুদ্ধির মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এই যুবশক্তির ঐতিহ্য সমৃদ্ধশালী, ৭১’র জনযুদ্ধে তারাই নেতৃত্ব দিয়েছিল। তারাই আজ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অভিযাত্রার প্রধান হাতিয়ার। তারা কর্মে, সৃজনে, আবিষ্কারে জাতিকে পথ দেখাতে পারে। তিনি যুব শক্তির প্রতি আহ্বান জানিয়ে বলেন, ধর্ম, সংস্কৃতি ও মানবতার প্রতি বিশ্বাসবোধ থেকে জন্ম নেয় দেশপ্রেম। এই দেশপ্রেম আমাদেরকে কলঙ্কমুক্ত করবে।

যুব সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সৈয়দ মাহমুদুল হক, চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ ও মাহবুবুল হক সুমন। সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির উপ অর্থ বিষয়ক সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর, চট্টগ্রাম মহানগর যুবলীগ সদস্য হাফিজ উদ্দিন আনসারী, আকবর হোসেন, রেজাউল্লাহ খোকন, সাইফুল ইসলাম, একরাম হোসেন, মাহবুব আলম আজাদ, সাখাওয়াত হোসেন স্বপন, রেজাউল করিম কায়সার, নেছার আহমদ, আবু সাঈদ জন, হেলাল উদ্দিন, শহিদুল ইসলাম মকবুল, রওশন উদ্দিন, অধ্যাপক কাজী মুজিব, এস এম সাঈদ সুমন, নুরুল আনোয়ার, শহিদুল ইসলাম শামীম, আবদুর রাজ্জাক দুলাল, আসহাব রসূল জাহেদ, নাছের তালুকদার, আবদুল আউয়াল, ওয়াহিদ হাসান, সোহেল রানা, খোকন চন্দ্র তাঁতী, আবু বক্কর চৌধুরী, রতন কুমার মল্লিক, শেখ নাছির আহম্মদ, ওয়াশিম উদ্দিন, নুরুল আলম মিয়া, নাজমুল হাসান সাইফুল, সনত বড়ুয়া, আবু বক্কর ছিদ্দিক, দেলোয়ার হোসেন দেলু, হাজী মো: ইব্রাহিম, আলমগীর আলম, মোজাম্মেল হোসেন নান্টু, আজিজ উদ্দিন, ইকবাল ইকরাম শামীম, এস এম ফারুক, শাহেদুল ইসলাম শাহেদ, সরওয়ার খান, সাজ্জাদ আলী খান বাহাদুর, কাজী রাজিশ ইমরান, মো: কফিল উদ্দিন, কাজল প্রিয় বড়ুয়া মুজিবুর রহমান মুজিব, আফতাব উদ্দিন রুবেল, ইশতিয়াক আহমেদ চৌধুরী, সাকিল হারুন, আলাউদ্দিন আলো, হোসেন সরওয়ার্দী সরওয়ার, তানভীর আহমেদ রিংকু, সাখাওয়াত হোসেন সাকু, নঈম উদ্দিন খান ও আসিফ মাহমুদ সহ বিভিন্ন ওয়ার্ড যুবলীগের সভাপতি সাধারণ সম্পাকদবৃন্দ।

মতামত...