,

সর্বশেষ
bnr ad 250x70 1

শ্রীমঙ্গলে পথ শিশুদের ঈদ আনন্দে ‍”উৎসর্গ”

aপিকলু চক্রবর্ত্তী,সিলেট প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ শ্রীমঙ্গলে পথ শিশুদেরকে ঈদ আনন্দে সামিল করতে তাদের পাশে এসে দাড়িয়েছে  সংগঠন ‍”উৎসর্গ”। ঈদের নতুন জামা কাপড় পথশিশুদের মাঝে বিতরণ করে ঈদ আনন্দে তাদের সামিল করে বাঁকা চাদের মতই অনাবিল মূখে হাঁসি ফুঁটাল শ্রীমঙ্গলের কলেজ পড়ুয়া  ছাত্র-ছাত্রীর  “উৎসর্গ” নামক এই সংগঠনটি।
বৃহস্পতিবার সকাল ১১ টায় শ্রীমঙ্গল উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে প্রায় দেড় শতাধিক   পথ শিশুদের হাতে প্রতি বছরের ন্যায় এবারও নতুন জামা কাপড় তুলে দেয় শ্রীমঙ্গলের “উৎসর্গ”।
উৎসর্গের হয়ে কাজ করে যাওয়া তোফায়েল আহমেদ পাপ্পু বলেন,  গত ৩ বছর যাবত আমাদের ‘উৎসর্গ” নামক সংগঠনের সদস্যরা  ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে নতুন পোশাক নিয়ে প্রত্যেক ঈদেই শ্রীমঙ্গলের পথ শিশুদের পাশে হাজির হয়ে থাকে। প্রতিবছরই  ওদের পাশে গিয়ে দাড়ানোটা যেন আমাদের সকলের দায়িত্বে পরিনত হয়ে গেছে।

এরকম উদ্যোগের মূল কারণ জানতে চাইলে তিনি জানান, আমরা ভেবে দেখলাম প্রতি ঈদে আমাদের অভিবাবকরা আমাদের নতুন  পোশাক কিনে দিতে অস্থির হয়ে পড়েন। এক দিকে এটা যেমন আমাদের সমাজের একটা প্রথা হয়ে গেছে তেমনি অন্য দিকে এটা  যেন প্রতি অভিবাবকদের একটা দায়িত্বই বটে। সেই সুবাদে আমরা আমাদের মানবিক দৃষ্টিকোন থেকে নিজের বিবেককে জাগ্রত করে দেখলাম যে এইসব পথ শিশুদের অভিবাবক  কেউ নেই ।

তাই আমরা তাদের অভিবাবক হয়ে ঈদ আনন্দকে ভাগাভাগি করে নিতেই আমাদের সাধ্যমত তাদের জন্য ঈদের নতুন পোশাক কিনে প্রতিবারেই তাদেরকে ঈদ আনন্দে সামিল করি। তবে কবে আমাদের দেশের  বিত্তবানদের বিবেক জাগ্রত হবে সেটাই দেখার বিষয়।

মতামত...