,

সর্বশেষ
bnr ad 250x70 1

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ থেকে দক্ষকর্মী নেওয়ার অনুরোধ প্রবাসী কল্যাণ মন্ত্রীর

নিউজ ডেস্ক, ১৭মে, বিডিনিউজ রিভিউজ.কম:: সংযুক্ত আরব আমিরাতের মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রী সাকর গোবাশ সাঈদের সঙ্গে বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতের সময় সকাল ১১টায় আবুধাবীতে আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর কার্যালয়ে এই দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়। আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানসহ ৭ সদস্যের একটি প্রতিনিধিদল নিয়ে বৈঠকে অংশগ্রহণ করেন প্রবাসী কল্যাণ মন্ত্রী।

এসময় বাংলাদেশ থেকে আরো বেশি সংখ্যক দক্ষ কর্মী নেওয়ার জন্য সংযুক্ত আরব আমিরাতের মানবসম্পদ মন্ত্রীকে অনুরোধ জানান বাংলাদেশের প্রবাসী কল্যাণ মন্ত্রী।

বৈঠকে আমিরাতের মানবসম্পদ মন্ত্রী বলেন, সর্বশেষ জারিকৃত ডিক্রি অন্য বিদেশিদের মতো বাংলাদেশি কর্মীদের ক্ষেত্রেও প্রযোজ্য হবে। কর্মীরা নিয়োগকর্তা কর্তৃক ভিসাপ্রাপ্তির আগে স্ট্যান্ডার্ড এমপ্লয়মেন্ট কন্ট্রাক্টের আওতায় তাদের সকল সুবিধা পাবেন। ৩ বছর বা তার বেশি সময় কর্মরত বাংলাদেশি কর্মীরা তাদের নিয়োগকর্তা পরিবর্তন করতে এবং উভয়পক্ষ নির্ধারিত পিরিয়ডে নোটিশ প্রদান করে চুক্তিপত্র বাতিল করতে পারবেন।

তিনি জানান, বাংলাদেশি কর্মীদের প্রশিক্ষণ ব্যবস’াপনা ও আমিরাতে আরো কর্মী প্রেরণে বাংলাদেশের সক্ষমতার বিষয়ে তারা অত্যন্ত ইতিবাচক।

উল্লেখ্য, ১৯৭৬ সাল থেকে এ পর্যন্তসংযুক্ত আরব আমিরাতে ২৩ লাখের বেশি কর্মীর কর্মসংস’ান সৃষ্টি হয়েছে। এর মধ্যে ১ লাখ ২৩ হাজারের বেশি নারী কর্মী।প্রবাসী কল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম আগামী ২১ মে দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।

মতামত...