,

সর্বশেষ
bnr ad 250x70 1

সংসদের অধিবেশন বসছে রোববার

js bul insideনিজস্ব প্রতিবেদক,বিডি নিউজ রিভিউজ ডটকমঃঢাকা, দশম জাতীয় সংসদের দশম অধিবেশন বসছে রোববার (২৪ এপ্রিল)। বিকেল ৫টা থেকে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে কার্যসূচি শুরুর আগে কার্য-উপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের মেয়াদ ও কার্যাবলী ঠিক করা হবে।

 ৩০ মার্চ দশম সংসদের দশম অধিবেশন আহ্বান করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বাজেট অধিবেশনের আগে সংক্ষিপ্ত এ অধিবেশনেও বেশ কিছু গুরুত্বপূর্ণ বিল রয়েছে। এসব বিল এই অধিবেশনে পাস হতে পারে।

সাংবিধানিক বাধ্যবাধকতার কারণেই এই অধিবেশন শুরু হতে যাচ্ছে বলে সংশ্লিষ্টরা জানান। এর আগে গত ২৯ ফেব্রুয়ারি দশম জাতীয় সংসদের নবম অধিবেশন শেষ হয়।

জাতীয় সংসদের আইন শাখা জানায়, দশম অধিবেশনের জন্য এখন পর্যন্ত ৩০টি বিল তালিকাভুক্ত হয়েছে। এরমধ্যে কমিটিতে বিবেচনাধীন ১৭টি, উত্থাপনের অপেক্ষায় ৮টি এবং পাসের জন্য রাখা হয়েছে ৫টি বিল।

উত্থাপনের অপেক্ষায় নতুন ৮টি বিল হচ্ছে: নেভি (অ্যামেন্ডমেন্ট) বিল-২০১৬, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (সংশোধন) বিল-২০১৬, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিল, ২০১৬, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ বিল-২০১৬, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ বিল-২০১৬, বাংলাদেশ ইপিজেড শ্রম বিল-২০১৬, ‍পাট বিল-২০১৬, চা বিল-২০১৬।

 

মতামত...