,

সর্বশেষ
bnr ad 250x70 1

সংসদ চত্বরে সুরঞ্জিতের প্রতি শেষ শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক, ৫ ফেব্রুয়ারী বিডিনিউজ রিভিউজ.কম:: প্রবীণ রাজনীতিবিদ, বিশিষ্ট পার্লামেন্টেরিয়ান, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দীর্ঘ রাজনৈতিক জীবনের বর্ণাঢ্য কর্মময় স্মৃতি জড়িয়ে আছে যেখানে, সেই জাতীয় সংসদ ভবনের প্রাঙ্গণে আজ রোববার শেষবারের মতো নেওয়া হয় দেশের প্রথম সংবিধান প্রণয়ন কমিটির সদস্য ও বিশেষজ্ঞ সুরঞ্জিত সেন গুপ্তকে। হৃদয় নিংড়ানো ভালোবাসা আর শ্রদ্ধায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে দেশের রাজনীতির উজ্বল নক্ষত্র সুরঞ্জিত সেন গুপ্তকে জানানো হয় শেষ বিদায়।

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বিরোধী দলের নেতার পর বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা শ্রদ্ধা জানান। দেওয়া হয় গার্ড অব অনার।

পরে সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহ সেখান থেকে নিয়ে যাওয়া হয় রাজধানীর ল্যাবএইড হাসপাতালের হিমাগারে। সেখান থেকেই আগামীকাল সোমবার তাকে নিয়ে যাওয়া হবে তার নিজ জেলা সুনামগঞ্জ এবং নির্বাচনী এলাকা দিরাই-শাল্লায়। আগামীকাল বিকেলে শাল্লায় জন্মস্থানে তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

আজ রোববার ভোর রাত ৪টা ২৪ মিনিটে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির এ সভাপতি রাজধানীর ল্যাবএইড হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। গত শুক্রবার ফুসফুসের সমস্যার জন্য রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছিল সুরঞ্জিত সেনগুপ্তকে। শনিবার রাতে শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে প্রথমে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়। পরে রাতেই তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

মতামত...