,

সর্বশেষ
bnr ad 250x70 1

সংসদ ভবন এলাকা থেকে জিয়াসহ সবার কবর সরানো হবে: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম: খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে না। লুই আই কানের নকশা এসে গেছে। ওই নকশা অনুসরণ করে সংসদ ভবন এলাকা থেকে শুধু জিয়াউর রহমানের কবরই না, স্বাধীনতাবিরোধী শাহ আজিজুর রহমান, মশিউর রহমান যাদু মিয়াসহ আরও যাদের কবর আছে তা সরানো হবে। তাই জিয়ার কবর সরানো কোন ষড়যন্ত্র নয়।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরাম (বিজেআরএফ)-এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কামরুল ইসলাম এসব কথা বলেন। ‘সাংবাদিকদের পেশাগত অধিকার ও নিরাপত্তা এবং মুক্তিযুদ্ধে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা বাংলাদেশ সংস্থার (বাসস) সাবেক ব্যবস্থাপনা পরিচালক আজিজুল ইসলাম ভূঁইয়া। সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় পেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক বর্তমানের উপদেষ্টা সম্পাদক স্বপন কুমার সাহা, ঢাকাস্থ ইন্ডিয়ান জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুকুমার সরকার, নিউজপ্রেস বিডি.কমের এডিটর-ইন-চীফ আবদুল মান্নান প্রমুখ। সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক আতাউর রহমান।

মুক্তিযদ্ধে সাংবাদিকদের অনন্য অবদানের কথা তুলে ধরে খাদ্যমন্ত্রী বলেন, একসময় সংবাদপত্র ছিল সমাজের আয়না। মানিক মিয়া, জহুর হোসেন চৌধুরী, আবুল মনসুর আহমদসহ বিজ্ঞজনরা যেভাবে সাংবাদিকতা করেছেন, সংবাদ তুলে ধরেছেন তাতে সে সময় সরকারের রাষ্ট্রীয় সিদ্ধান্তের ওপর প্রভাব পড়তো। এই ধারা অনুসরণ করে বর্তমান প্রজন্মের সাংবাদিকদেরও এগিয়ে আসার আহবান জানান তিনি।

আইন অনুসরণ করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিচার হচ্ছে-এ মন্তব্য করে খাদ্যমন্ত্রী বলেন, কোন ব্যক্তি বা দলের প্রতি প্রতহিংসা চরিতার্থ করার উদ্দেশে বেগম খালেদা জিয়ার বিচার করা হচ্ছে না। দুর্নীতির সুনিদিষ্ট অভিযোগের ভিত্তিতেই তার বিচার কার্যক্রম পরিচালিত হচ্ছে। কিছুদিনের মধ্যে আইনের নিয়মে বিচারের রায় হবে। এ নিয়ে প্রশ্ন তোলার কোনো সুযোগ নেই।

মতামত...