,

সর্বশেষ
bnr ad 250x70 1

সকল জাতিসত্তার উন্নয়নে কাজ করছে জেলা পরিষদ

বিডিনিউজ রিভিউজ

মোঃ সাইফুল উদ্দীন, রাঙামাটি, বিডিনিউজ রিভিউজঃ  রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ পার্বত্য এলাকার সকল জাতিসত্তার উন্নয়নে জন্য কাজ করছে। এই পরিষদের মাধ্যমে রাঙামাটি জেলার বিভিন্ন স্থানে অসংখ্য উন্নয়ন মূলক প্রকল্প গ্রহণ করে জেলা পরিষদ অত্র এলাকার মানুষের জীবন মান উন্নত করার জন্য সার্বিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে’ বলে মন্তব্য করেছেন রাঙামাটি জেলা পরিষদের সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা।

সোমবার সকালে রাঙামাটি সদরের বালুখালি ইউনিয়ন শ্রীশ্রী রক্ষা কালী মন্দির শারদীয় দুর্গা উৎসবে ত্রিপুরা সম্প্রদায়ের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

দুর্গাপূজা উৎযাপন কমিটির সভাপতি রূপায়ন ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রাঙামাটি জেলা পরিষদের সদস্য অমিত চাকমা রাজু, সাবেক ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কুঞ্জমনি ত্রিপুরা, ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সহ-সভাপতি অশোক কুমার ত্রিপুরা, বালুখালি ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড কাউন্সিলার বিপ্লব ত্রিপুরা, মহিলা মেম্বার জিবন্সী ত্রিপুরা।

প্রধান অতিথির বক্তব্যে স্মৃতি বিকাশ ত্রিপুরা আরো বলেন, পার্বত্য অঞ্চলে বসবাসকারী বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে ত্রিপুরা এটিও একটি ক্ষুদ্র জনগোষ্ঠী। এই জনগোষ্ঠির মানুষ যাতে বিভিন্ন সুযোগ-সুবিধা পায় সেদিকে জেলা পরিষদ নজর রেখেছে। সনাতন ধর্মাবলম্বী ত্রিপুরারা যাতে আনন্দমুখর পরিবেশে নিজ নিজ ধর্মীয় উৎসব পালন করতে পাওে, সে দিকে সরকার নজর রেখেছে বলেও তিনি মন্তব্য করেন।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা পরিষদের আরেক সদস্য অমিত চাকমা রাজু বলেন, ত্রিপুরার পাশাপাশি এখানে অনেক জাতিগোষ্ঠীর বসবাস। আমাদের জাতিগত পরিচয় ভিন্ন হতে পারে, কিন্তু আমরা সকল উৎসব একত্রে উদযাপন করে থাকি। এটাই আমাদের শক্তি। এই শক্তি ও ঐক্য আমাদেরকে ধরে রাখতে হবে। ধর্ম যার যার হতে পারে কিন্তু রাষ্ট্র সকলের।

মতামত...