,

সর্বশেষ
bnr ad 250x70 1

সঙ্কট মোকাবিলায় সমন্বিত উদ্যোগ গ্রহণ জরুরিঃ সম্পাদক পরিষদ

নিজস্ব প্রতিবেদকeditors-council, বিডিনিউজ রিভিউজঃ সম্পাদক পরিষদ মনে করে বর্তমান সঙ্কট মোকাবিলায় একটি সমন্বিত উদ্যোগ গ্রহণ জরুরি। বুধবার ১৩ জুলাই পরিষদের সভা শেষে এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সম্পাদক পরিষদ গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, একটি প্রতিক্রিয়াশীল সাম্প্রদায়িক অপশক্তি লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত আমাদের প্রিয় মাতৃভূমির স্থিতিশীলতা বিনষ্টের সুগভীর চক্রান্তে লিপ্ত। চরম নৃশংসতায় নিরীহ মানুষ হত্যা করে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে বহির্বিশ্বে ভুল বার্তা পৌঁছে দেয়াই তাদের অন্যতম লক্ষ্য। এই অপশক্তির বিরুদ্ধে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

এতে বলা হয়, গুলশানে অনেক বিদেশি নাগরিকসহ বেশকিছু তরুন ও পুলিশ কর্মকর্তা প্রাণ হারিয়েছেন। ঈদের দিন শোলাকিয়ায় নিহত হয়েছেন একাধিক মানুষ। তাদের সকলের স্বজনদের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা।

বিবৃতিতে বলা হয়, এই গভীর সংকট থেকে উত্তরণে আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর পদক্ষেপের পাশাপাশি পরিবারিক, সামাজিক ও সাংস্কৃতিক সচেতনতা বাড়াতে হবে। সম্পাদক পরিষদ মনে করে, বর্তমান সঙ্কট মোকাবেলায় একটি সমন্বিত উদ্যোগ গ্রহণ জরুরি।

ডেইলি স্টার কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ার। সভায় আরও উপস্থিত ছিলেন পরিষদের সাধারণ সম্পাদক ও দি ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, নিউজ টুডে সম্পাদক রিয়াজউদ্দিন আহমেদ, ফিনান্সিয়াল এক্সপ্রেস-এর সম্পাদক এ এইচ এম মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, নয়া দিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, দৈনিক আজাদী সম্পাদক ম এ মালেক, সংবাদ সম্পাদক (ভারপ্রাপ্ত) খন্দকার মুনিরুজ্জামান, নিউ-এজ সম্পাদক নূরুল কবীর, ইন্ডিপেনডেন্ট সম্পাদক এম শামসুর রহমান, যুগান্তর সম্পাদক (ভারপ্রাপ্ত) সাইফুল আলম, বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ এবং ঢাকা ট্রিবিউন সম্পাদক জাফর সোবহান।

 

মতামত...