,

সর্বশেষ
bnr ad 250x70 1

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলনের আহবান বাবলুর

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম, জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও সাবেক জ্বালানী খনিজ সম্পদ ও বিদ্যুৎ মন্ত্রী জিয়াউদ্দিন আহমদ বাবলু বলেছেন, ইসলাম জঙ্গিবাদকে সমর্থন করে না। সুতরাং মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রত্যেককে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষাকে আধুনিক ও যুগোপযোগী করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

 

তিনি রোববার দুপুরে চট্টগ্রামের ধনিয়ালাপাড়াস্থ বায়তুশ শরফ আদর্শ কামিল (এম,এ) মাদ্রাসায় সংবর্ধনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন।

 

দূর্নীতি মুক্ত সমাজ গঠনে, নৈতিকতা সম্পন্ন আদর্শ নাগরিক তৈরীতে মাদ্রাসা শিক্ষার কোন বিকল্প নেই উল্লেখ্য করে বাবলু বলেন, আল্লাহর বিধান ও মহানবী (স:) এর আদর্শ মতে চলতে মানুষের পার্থিব কল্যাণ ও পরলৌকিক মুক্তির জন্য কুরআন-হাদীসের শিক্ষার গুরুত্ব অপরিসীম। আলোকিত মানুষ গড়ার আদর্শ প্রতিষ্ঠান বায়তুশ শরফ। ইসলাম সাম্যের ধর্ম, মানবতার ধর্ম, শান্তির ধর্ম।

 

বায়তুশ শরফ কেন্দ্রীয় জামে মসজিদে বায়তুশ শরফের মাননীয় পীর ছাহেব বাহ্রুল উলুম আল্লামা শাহ্ মোহাম্মদ কুতুব উদ্দিন (মঃজিঃআঃ) এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উত্তর পাঠানটুলী ওয়ার্ডের ও সমাজ সেবক মোহাম্মদ জাবেদ।

 

এরপর স্বাগত বক্তব্য রাখেন ইসলামী চিন্তাবিদ ও গবেষক প্রিন্সিপাল প্রফেসর ড. সাইয়েদ মুহাম্মদ আবু নোমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন সাবেক কাউন্সিলর ও সমাজ সেবক জাবেদ নজরুল।

 

এতে আরো উপস্থিত ছিলেন- বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশ এর সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আমান উল্লাহ খাঁন, বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশ এর সাধারণ সম্পাদক আলহাজ্ব লুৎফুল করিম, ভাইস-প্রিন্সিপাল মাওলানা আমিনুল ইসলাম, মুহাদ্দিস মাওলানা জসীম উদ্দিন, অধ্যাপক মাওলানা ফৌজুল কবির, মাওলানা আবু তাহের, মাওলানা ফরহাত আলম, মাওলানা আমীর উদ্দিন, প্রভাষক জামাল উদ্দিন, প্রভাষক ইকরামুল হক, প্রভাষক আরিফুল আজম, মাওলানা আবদুল হাই নদ্ভী, মাওলানা সিরাজুল হক নদভী, মোহাম্মদ শাহজাহান, মুহাম্মদ আবু ইউসুফ মুন্সি, মাওলানা কাজী শিহাব উদ্দীন ও এহ্ছানুল হক মিলন সহ বহু শিক্ষাবিদ, রাজনীতিবিদ, সমাজসেবক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআনে হাকিমের তেলাওয়াতের পর ‘পাখ-পাখালী’ আসরের বন্ধুদের মনোজ্ঞ ইসলামী সাংস্কৃতিক পরিবেশনা সবাইকে বিমোহিত করে তুলে।

 

অনুষ্ঠান পরিচালনা করেন মাসিক দ্বীন দুনিয়ার সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ জাফর উল্লাহ।

 

বি এন আর/০০১৬০০২০২৮/০০০১৯৭/এস

 

মতামত...